করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


‌'তাদের পথ মাঝে মাঝে বেঁকে যায়'

০৩:২৭পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি কোন পথে হাঁটছে তা আমার জানা নেই। আমি বুঝতে পারছি না। কারণ তাদের পথ মাঝে মাঝে বেঁকে যায়। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাম্প্রতিক বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপ কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফকরুলের সাথে মোবাইল ফোনে কথা বলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দুটি প্রধান রাজনৈতিক দলের সাধারণ সম্পাদক কোন একটি বিষয়ে কথা বলতেই পারেন। এটা কোন অপরাধ নয়। এটা গোপনীয় কোন বিষয়ও নয়।

বিএনপির নেতাদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, তাদের কেউ বলছেন আন্দোলন করে বেগম জিয়াকে মুক্ত করবেন। আবার কেউ বলেন মানবিক কারণে তার মুক্তি দেওয়া হোক। আমার প্রশ্ন হচ্ছে- তারা কোন পথে মুক্তি চান তা আগে ঠিক করতে বলুন।

ওবায়দুল কাদের বলেন, আমি আগেই বলেছি এটা রাজনৈতিক মামলা নয়, এটি দুর্নীতির মামলা। এ বিষয়ে তারা প্রধান বিচারপতির সঙ্গে কথা বলতে পারেন। জামিন বা মুক্তির বিষয়টি আদালতের ব্যাপার। আর যদি প্যারল চান, তবে সেটা হতে পারে।

সব দেশেই কিছু কারণ বিবেচনায়, কিছু নিয়মে প্যারল বিষয়টি রয়েছে। এ ক্ষেত্রে তারা যদি সে আবেদন করে আর যদি তাদের আবেদন যুক্তিযুক্ত হয় তবে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও সরকার বিষয়টি দেখবে।

অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিরা আইনের বাইরে কোনো প্রকার চাপ দিতে চাইলে মেনে নেবেন না। তাদের সঙ্গে আমাদের বন্ধুত্ব আছে। তার মানে এই নয় যে, তারা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে।

বিজনেস আওয়ার/১৬ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে