করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


অবশেষে বিজিএমইএ ভবন ভাঙা শুরু

০৩:২৬পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : অবশেষে তৈরি পোশাক কারখানা মালিকদের সংগঠন (বিজিএমইএ) ভবন ভাঙার কাজ শুরু হয়েছে। হেমার ও হাতুড়ি দিয়ে ভবনটির ছাদ ভাঙছেন শ্রমিকরা। সরিয়ে নেওয়া হচ্ছে ভবনের কাচ।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিদ্যুৎ সংযোগ পাওয়ার পর পুরোদমে কাজ শুরু হবে বলে জানা গেছে। এর আগে বিদ্যুৎ ও পানির সংযোগ না পাওয়ায় কয়েক দফায় ভবন ভাঙার কাজ পিছিয়ে যায়।

ভবন ভাঙার কাজ পাওয়া ফোর স্টার এন্টারপ্রাইজের পরিচালম নছিরুল্লাহ বলেন, আমরা ভবনের কাচ সতর্কতার সঙ্গে খুলে নিচ্ছি। পাশাপাশি ছাদ থেকে ম্যানুয়াল পদ্ধতিতে শ্রমিকরা ভাঙার কাজ শুরু করছে। আজকে বিদ্যুৎ সংযোগ পাবো। এরপর পুরোদমে কাজ শুরু করবো।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১২ এপ্রিলের মধ্যে বিজিএমইএ ভবনটি সরিয়ে নিতে সময় দিয়েছিলেন হাইকোর্ট। সময় পার হওয়ার পর নির্দেশনা বাস্তবায়নে গত বছরের ১৬ এপ্রিল সন্ধ্যায় ভবনটিতে তালা ঝুলিয়ে দেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্ট এক রায়ে বিজিএমইএ ভবনটিকে 'হাতিরঝিল প্রকল্পে একটি ক্যানসারের মতো' উল্লেখ করেন। রায় প্রকাশের ৯০ দিনের মধ্যে ভবনটি ভেঙে ফেলতে নির্দেশ দেন আদালত। এর বিরুদ্ধে লিভ টু আপিল করে বিজিএমইএ, যা ২০১৬ সালের ২ জুন আপিল বিভাগে খারিজ হয়।

উল্লেখ্য, এর আগে ২০ জানুয়ারি গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম উপস্থিত থেকে বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু করেন।

বিজনেস আওয়ার/১৭ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

৭৩ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ
করোনা: প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা

উপরে