করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক

১২:৪৪পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীতে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সংস্কার নিয়ে এক অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ভিভিয়ান বালাকৃষনান টেলিফোন করে জানিয়েছেন, করোনা ভাইরাসে আক্রান্ত সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এ বিষয়ে তারা খোঁজ খবর রাখছেন। তবে আক্রান্ত এই বাংলাদেশি নাগরিকের ওষুধে কোনো কাজ করছে না।

তিনি বলেন, আশঙ্কাজনক অবস্থায় থাকা এ বাংলাদেশি নাগরিকের বয়স ৩৯ বছর। তবে তার নাম এখনই প্রকাশ করা হচ্ছে না। সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, তিনি আগে থেকেই কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। তার নিউমোনিয়া হওয়ার পর পরীক্ষা করা হলে করোনার অস্তিত্ব পাওয়া যায়।

সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, সিঙ্গাপুর তাকে টপ মেডিকেল সার্ভিস দিচ্ছে। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি। তবে সকাল থেকে ওষুধ রেসপন্স করছে না। এজন্য আপনাকে জানালাম। ১৩ দিন ধরে আইসিইউতে আছেন। ওষুধও কাজ করছে না। এজন্য তারা শঙ্কিত।

ড. মোমেন আরও বলেন, আমি বললাম ওই বাংলাদেশির মৃত্যু হলে পরিবার তো লাশ চাইবে। তিনি জানালেন সেই ব্যবস্থাও তার সরকার করবে। যে সিঙ্গাপুরে করোনাভাইরাস আক্রান্ত পাঁচ বাংলাদেশির চিকিৎসা চলছে। এ পাঁচজনের চিকিৎসা ব্যয় সিঙ্গাপুর সরকার বহন করছে।

বিজনেস আওয়ার/১৯ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

৭৩ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ
করোনা: প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা

উপরে