করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


পিএসজিকে হারিয়ে দিলো ডর্টমুন্ড

০১:০১পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : পিএসজির বিপক্ষে দাপুটে ফুটবল খেলল বরুশিয়া ডর্টমুন্ড। আর্লিং ব্রাট হরল্যান্ডের জোড়া গোলের পর নেইমারের গোলে ক্ষণিকের জন্য স্বস্তি ফেরে পিএসজি শিবিরে। কিন্তু শেষরক্ষা হয়নি। ঘরের মাঠে ২-১ গোলে জিতেছে ডর্টমুন্ড।

মঙ্গলবার রাতে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। পিএসজির একমাত্র গোলটি করেন চোট কাটিয়ে ফেরা নেইমার। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের শুরু থেকে জমে ওঠে লড়াই।

ম্যাচের ২৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো ডর্টমুন্ড। গোলরক্ষক কেইলর নাভাসের দক্ষতায় রক্ষা পায় পিএসজি। দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটে দুবার প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায় ডর্টমুন্ড; কিন্তু শেষে তালগোল পাকিয়ে সুযোগ হাতছাড়া করে তারা।

পাল্টা আক্রমণে ৬৪তম মিনিটে প্রথম সুযোগ পায় পিএসজি। তবে গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন এমবাপে। ৬৯তম মিনিটে প্রথম সাফল্যের দেখা পায় ম্যাচ জুড়ে দাপুটে ফুটবল খেলা ডর্টমুন্ড।

গেররেইরোর শট প্রতিপক্ষের পায়ে লেগে গোলমুখে ফের বল পেয়ে যান হরল্যান্ড। ঠান্ডা মাথায় আলতো টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন নরওয়ের এই স্ট্রাইকার।

৭৫তম মিনিটে খেলার ধারার বিপরীতে সমতায় ফেরে পিএসজি। দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে ফরাসি ফরোয়ার্ড এমবাপের বাড়ানো বল গোলমুখে পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার।

ডর্টমুন্ডের জার্সিতে চ্যাম্পিয়ন্স লীগে অভিষিক্ত হরল্যান্ডের একক নৈপুণ্যে পিএসজির স্বস্তি দুই মিনিটও স্থায়ী হয়নি। সতীর্থের পাস থেকে ২২ গজ দূর থেকে বুলেট গতির শটে দলকে আবারও এগিয়ে নেন ১৯ বছর বয়সী স্ট্রাইকার।

পিছিয়ে পড়ার খানিক পরেই আরেকটি ভালো সুযোগ পান নেইমার। কিন্তু তার জোরালো শট পোস্টে বাধা পেলে তেতো স্বাদ নিয়ে ফিরতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের।

বিজনেস আওয়ার/১৯ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে