করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৫,৩৬,৯৭৯
৯৩,৪২৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


অবনতি শেয়ারবাজারে

০৩:০৩পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : মঙ্গলাবর সমন্বয়ের পর বুধবার উত্থান হলেও বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) অবনতি হয়েছে শেয়ারবাজারে। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান সুচক কমেছে। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছ ৪ হাজার ৭৩৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৭ এবং সিডিএসইটি সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৫৯৩ ও ৯৫২ পয়েন্টে। ডিএসইর অপর সূচক শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৭০ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৬৬ কোটি ৫৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৩৭ কোটি ১৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৩টির বা ২৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৪৩টির বা ৬৯ শতাংশের এবং ২৯টি বা ৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫২৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে