করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


এক বিরল রেকর্ড গড়লেন টেলর

১২:৪৮পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটে এক বিরল রেকর্ড গড়েলেন নিউজিল্যান্ডের রস টেলর। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই ম্যাচের সেঞ্চুরি। পর্যন্ত কেউ এ নজির গড়তে পারেনি।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ড একাদশে নাম ওঠার সঙ্গে সঙ্গেই প্রথম এবং একমাত্র ক্রিকেটার হিসেবে রেকর্ডটি গড়ে ফেললেন এই কিউই ব্যাটসম্যান।

টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি। তিন ফরম্যাটেই ১০০টি করে আন্তর্জাতিক ম্যাচ খেলে বিরল রেকর্ড গড়লেন অভিজ্ঞ কিউই ব্যাটসম্যান রস টেলর। এই রেকর্ডে তিনিই বিশ্বের প্রথম ক্রিকেটার।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ১০০ ম্যাচ খেলে ফেলেছিলেন আগেই। শুক্রবার বেসিন রিজার্ভে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে নিজের শততম টেস্ট ম্যাচ খেলতে নামলেন টেলর। একইসঙ্গে বিরল কৃতিত্বের অধিকারী হলেন তিনি।

আন্তর্জাতিক টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের জার্সি গায়ে সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যানও তিনি। একইসঙ্গে দুই ফরম্যাট মিলিয়ে তার ৪০টি সেঞ্চুরি (টেস্টে ১৯টি, ওয়ানডেতে ২১টি) কিউই ব্যাটসম্যান হিসেবে সর্বাধিক।

ছেলে এবং মেয়েকে সঙ্গে নিয়ে আজ বেসিন রিজার্ভে মাঠে নামেন। জেমিসনের ডেলিভারিতে প্রথম স্লিপে দাঁড়িয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিজের শততম টেস্টে এদিন তালুবন্দি করেন টেলর।

উল্লেখ্য, গত মাসে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেই নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন টেলর। পাশাপাশি ওয়ানডে ক্রিকেটে দেশের জার্সি গায়ে ২৩১ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন তিনি।

বিজনেস আওয়ার/২১ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে