করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


পতন হয়েছে শেয়ারবাজারে

০৩:২৭পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : বৃহস্পতিবারের মতো রবিবারও (২৩ ফেব্রুয়ারি) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছ ৪ হাজার ৬৯৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪, ডিএসই-৩০ সূচক ১ এবং সিডিএসইটি সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৬, ১৫৯২ ও ৯৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০২ কোটি ১৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭০ কোটি ৬০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭০টির বা ২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৬৩টির বা ৭৪ শতাংশের এবং ২৩টি বা ৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৬৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৬টির, কমেছে ১৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৩ ফেব্রুয়ারি, ২০২০/এস

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে