করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের ওয়ানডে দলে নতুন মুখ

০৭:৫৭পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার : জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাংলাদেশ দলে হলো ব্যাপক রদবদল। আজ রোববার পড়ন্ত বিকেলে শেরে বাংলায় বাংলাদেশ ও জিম্বাবুয়ের একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার মিনিট দশেক পরই ঘোষিত হয়েছে বাংলাদেশের ওয়ানডে দল। এই দল পূণ্যভূমি সিলেটে জিম্বাবুয়ের সাথে আগামী ১, ৩ ও ৬ মার্চ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।

গত বছর জুলাইতে সর্বশেষ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের যে দলটি খেলেছিল, সেই দলের ৭ জনই নেই জিম্বাবুয়ের বিপক্ষে। বাদ পড়া ৭ জন হলেন-সৌম্য সরকার, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত আর সাব্বির রহমান রুম্মন।

জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত দলে একদম নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন দুজন। তারা হলেন- টপঅর্ডার ব্যাটসম্যান নাইম শেখ আর অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

বলার অপেক্ষা রাখে না, নাইম শেখ আর আফিফ ধ্রুব এর আগে টি-টোয়েন্টি খেলেছেন। তবে ওয়ানডে দলের হয়ে এবারই প্রথমবার লাল সবুজ জার্সি গায়ে চড়াবেন এই দুই তরুণ তুর্কি।

শুধু বাদ পড়ার মিছিলই লম্বা নয়। আবার নতুন করে দলে ফিরে আসার তালিকাও কিন্তু বেশ দীর্ঘ। ইনজুুরিমুক্ত হয়ে আবার দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। তার সাথে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও শেষ মুহূর্তে আহত হয়ে শ্রীলঙ্কা যেতে পারেননি। তিনিও অধিনায়ক হয়েই ফিরেছেন।

বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস আর পেস বোলার আল আমিন হোসেনও নতুন করে দলে ফিরে এসেছেন।

ওয়ানডে দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

বিজনেস আওয়ার/২৩ ফেব্রুয়ারি, ২০২০/এ এইচ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে