ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬


মুমিনুলের সেঞ্চুরি, বড় লিডের পথে বাংলাদেশ

১১:০৯এএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : মিরপুর টেস্টের তৃতীয় দিন বেশ দাপটের সাথে শুরু করেছে বাংলাদেশ। মুমিনুল হক ও মুশফিকুর রহিমের ব্যাটিংয়ে ঢাকা টেস্টে জিম্বাবুয়ের প্রথম ইনিংসকে টপকে গেল দল। মুমিনুল হক আগের দিনের হাফসেঞ্চুরিকে সেঞ্চুরির আনন্দে ভাসালেন। মুশফিক খেলছিলেন হাফসেঞ্চুরি নিয়ে।

টেস্টে এটি তার নবম সেঞ্চুরি। ডোনাল্ড তিরিপানোকে কাভার ড্রাইভে বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরির আনন্দে ব্যাট তুলেন মুমিনুল। অধিনায়ক হিসেবে এটি মুমিনুলের প্রথম টেস্ট সেঞ্চুরি। মাত্র গেল বছরই টেস্টে বাংলাদেশের অধিনায়কত্ব পান মুমিনুল।

দেশের বাইরে তার অধিনায়কত্বে খেলা তিনটি টেস্টেই হেরেছে বাংলাদেশ। সেই ম্যাচগুলোতে ব্যাট হাতেও মুমিনুল তেমন কিছু করতে পারেননি। তবে দেশের মাটিতে অধিনায়ক হিসেবে নিজের প্রথম টেস্টেই সেঞ্চুরির আনন্দে ভাসলেন এই ব্যাটসম্যান।

চতুর্থ উইকেটে মুশফিক ও মুমিনুল হার না মানা ১১৮ রানের জুটি গড়েন। যেভাবে খেলছিলেন এই দুই ব্যাটসম্যান তাতে মুশফিকের ব্যাটও সেঞ্চুরির রঙিন স্বপ্ন দেখাচ্ছিল। আর মুমিনুল ছুটছিলেন তার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির দিকে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৯৩ ওভার শেষে ৩ উইকেটের বিনিময়ে ৩৩৪ রান। মুমিনুল ১১৫ ও মুশফিক ৮৬ রানে ব্যাট করছেন। সফরকারী জিম্বাবুয়ে প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল ২৬৫ রানে।

বিজনেস আওয়ার/২৪ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে