ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬


একবার হলেও তামিমকে আউট করবো

১২:৩৭পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : ব্যাটিংয়ের ব্যাক্তিগত বেশিরভাগ রেকর্ডই ওপেনার তামিম ইকবালের দখলে। আর দলের সবচেয়ে ধারাবাহিক পারর্ফমার হলেন উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। দুজনই বাংলাদেশ দলের ভরসার নাম।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে টেস্ট ক্যারিয়ারে তৃতীয় ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিক। তবে মুশফিক তার পুরো ক্যারিয়ার তামিমের চেয়ে এক রান হলেও বেশি করতে চান আর একবার হলেও তামিমকে বোলিং করে আউট করতে চান।

মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে তিনি এমন ইচ্ছার কথা জনিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন নিজেকে কখনোই সেরা মনে করেন না। তবে তামিমের সঙ্গে রানের প্রতিযোগীতা করে যেতে চান।

মুশফিক বলেন, আমাদের সব রেকর্ড কিন্তু ওর (তামিম)। নতুন একটা করেছে ৩৩৪ রান। আমি বলেছি এটা কে ভাঙতে পারে। সুযোগ পেলে যেন ওকে টপকাতে পারি। আমার ইচ্ছা আমার বলে ওকে একবার আউট করবো।

মিরপুরে সিরিজের একমাত্র টেস্টে তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় টেস্ট ডাবল সেঞ্চুরি। এদিন অপরাজিত ২০৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলার পথে সতীর্থ তামিম ইকবালকে (৪ হাজার ৪০৫ রান) ছাড়িয়ে বাংলাদেশের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিকও এখন এই ডানহাতি ব্যাটসম্যান (৪ হাজার ৪১৩ রান)।

টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করে আগেই বাংলাদেশের হয়ে রেকর্ড গড়েছিলেন মুশফিকুর রহিম। এবার তৃতীয়টিতে কিংবদন্তি অনেক ব্যাটসম্যানের পাশে বসলেন এই টাইগার তারকা।

এর আগে তিনি ২০১৮ সালে মিরপুর টেস্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৯ রানে অপরাজিত ছিলেন। আর ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন।

বিজনেস আওয়ার/২৫ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে