করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


এশিয়া একাদশে বাংলাদেশের পাঁচজন; কোহলি অনিশ্চিত

০৪:২৪পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০


স্পোর্টস ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুটি প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

ম্যাচটিতে এশিয়া একাদশের হয়ে বাংলাদেশ থেকে খেলবেন পাঁচ ক্রিকেটার। বাকিদের নেওয়া হবে-ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও নেপাল থেকে। উপমহাদেশের মধ্যে থেকে থাকছে না কেবল পাকিস্তানি কোনো ক্রিকেটার।

পাকিস্তান ক্রিকেট লিগ-পিএসএল চলায় দেশটিতে থেকে কোনো ক্রিকেটারের অংশগ্রহণ নিশ্চিত করতে পারেনি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। এদিকে ভারতের বিরাট কোহলির নাম শোনা গেলেও বিসিবি তা এখনো নিশ্চিত করতে পারেনি।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া ৫ ক্রিকেটার হলেন; মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও লিটন দাস। আর ভারত থেকে অংশ নিচ্ছেন চারজন; মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান ও রিশব পন্ত।

একটিতে লোকেশ রাহুল আর অপর ম্যাচে খেলার কথা রয়েছে বিরাট কোহলির। শ্রীলঙ্কার দুই ক্রিকেটার হলেন; লাসিথ মালিঙ্গা ও থিসারা পেরেরা। আফগানিস্তানের রশিদ খান ও মুজিব উর রহমান। নেপাল থেকে অংশ নেবেন; সন্দিপ লামিচানে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্টে ম্যাচ শেষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে এতথ্য দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি বস বলেন, তামিম, মুশফিক তো কনফার্ম, এদের ব্যাপারে কোনো সন্দেহ নেই। আরো দু'জন আছে একজন রিয়াদ আরেকজন মোস্তাফিজ। আরেকজন নিয়ে ওদের সঙ্গে কথা হচ্ছে সে হলো লিটন দাস।

এশিয়া একাদশে ভারত থেকে চারটা নাম আমরা পেয়ে গেছি। তার হলেন- রিসব পন্ত, কুলদিপ যাদব, শিখর ধাওয়ান ও মোহাম্মদ সামি। আর একটা ম্যাচ রাহুল, একটা ম্যাচ কোহলি-এ ধরণের কথাবার্তাই বলেছে। কিন্তু এখন পর্যন্ত ওটা ফাইনাল হয়নি।

আফগানিস্তান থেকে রশিদ খান এবং মুজিব উর রহমান; তাদেরকে মোটামুটি চূড়ান্ত করেছে। কিন্ত চুক্তি সই করিনি, করব। গতকাল রাতে এটা শেষ করেছি। নেপাল থেকে লামিচানকে বলা হচ্ছে। শ্রীলঙ্কার মালিঙ্গা ও পেরেরার সঙ্গে কথাবার্তা ফাইনাল হয়েছে।

কে ওপেন করবে না করবে। পজিশনের ওপর অনেক কিছু নির্ভর করবে। এমন না যে আমাদের সবচেয়ে ভালো খেলোয়াড়রাই খেলতে পারবে এমন না। তবে আমাদের চার-পাঁচজন থাকবে এটা নিশ্চিত।

উল্লেখ্য, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে মার্চের ১৮ ও ২১ তারিখে ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিজনেস আওয়ার/২৫ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে