করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৩৩০
৩৩
২১
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৫,৩৬,৯৭৯
৯৩,৪২৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬


ব্র্যাক ইপিএলের বিক্রির চাপ নিতে পারল না শেয়ারবাজার

০৫:৩৩পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের (ডিলার ও গ্রাহক হিসাব) বিক্রির চাপে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচক কমেছে। এদিন সবচেয়ে বেশি শেয়ার বিক্রি করা হয়েছে ব্র্যাক ইপিএল থেকে। একইসঙ্গে ক্রয়ের থেকে বিক্রির পরিমাণ বেশিতেও বা নীট বিক্রিতেও শীর্ষে রয়েছে হাউজটি।

এদিন ব্র্যাক ইপিএল থেকে ৫৯ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট বিক্রি করা হয়েছে। এর বিপরীতে কেনা হয়েছে ২০ কোটি ৮৬ লাখ টাকার। অর্থাৎ কেনার চেয়ে ৩৮ কোটি ৬৮ লাখ টাকার বা ১৮৫ শতাংশ বেশি বিক্রি করা হয়েছে। যা আজকে যেকোন হাউজের মধ্যে বেশি। আর এই বিক্রয় চাপই নিতে পারেনি শেয়ারবাজার। যাতে মূল্যসূচকে পতন হয়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৬৯ পয়েন্ট।

আগেরদিনও (২৬ ফেব্রুয়ারি) ব্র্যাক ইপিএল থেকে বিক্রির চাপ ছিল। ওইদিন হাউজটি থেকে ৩৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার বিক্রি করা হয়েছিল। আর কেনা হয়েছিল ১৭ কোটি ৫২ লাখ টাকার। এ হিসাবে নিট বিক্রির পরিমাণ বেশি ছিল ১৮ কোটি ৫৭ লাখ টাকা।

আজ শেয়ার বিক্রিতে দ্বিতীয় অবস্থানে রয়েছে এমটিবি সিকিউরিটিজ। এ হাউজটি থেকে ৪২ কোটি ৭ লাখ টাকার শেয়ার বিক্রি করা হয়েছে। এর বিপরীতে কেনা হয়েছে ২০ কোটি ৯৫ লাখ টাকার। আর তৃতীয় অবস্থানে থাকা ইউসিবি ক্যাপিটাল থেকে ২৬ কোটি ৩২ লাখ টাকার বিক্রির বিপরীতে কেনা হয়েছে ২২ কোটি ৭২ লাখ টাকার।

বিজনেস আওয়ার/২৭ ফেব্রুয়ারি, ২০২০/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে