করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
২১৮
৩৩
২০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৪,২৯,৪৩৭
৮২,০৭৩
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬


টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল টাইগ্রেসরা

১১:২৪এএম, ২৯ ফেব্রুয়ারি ২০২০

স্পোর্টস ডেস্ক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে টানা তিন ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ভারত, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া ও তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে গ্রুপপর্বেই বিদায় ঘণ্টা বেজে যায় সালমাদের।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) মেলবোর্নের জংশন ওভালে শুরু হওয়া এই ম্যাচে টস জিতে ব্যাটিং নেয় নিউজিল্যান্ড। ঋতু মণির অবিশ্বাস্য বোলিংয়ে ১০০ রানের মধ্যেই কিউই নারীদের বেঁধে রাখে লাল সবুজের প্রতিনিধিরা।

১৮ ওভার ২ বল খেলে সব কটি উইকেট হারিয়ে মাত্র ৯১ রান করে নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে ঋতু মণি সর্বোচ্চ চার উইকেট নেন। এ ছাড়া সালমা খাতুন তিনটি ও রুমানা আহমেদ নেন দুটি উইকেট।

৯২ রানের টার্গেটে খেলতে নেমে ৪০ রান না করতেই চার উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৭৫ রানে সব কটি উইকেট হারিয়ে ১৭ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় সালমা খাতুনদের। সর্বোচ্চ ২১ রান করেন নিগার সুলতানা। মুরশিদা ও ঋতু মণির ব্যাট থেকে আসে ১১ রান।

এখন পর্যন্ত খেলা গ্রুপ পর্বের তিন ম্যাচে এটাই সবচেয়ে কম ব্যবধানে হার। চতুর্থ ও সর্বশেষ ম্যাচটি শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবে মার্চের দুই তারিখ ভোর ৬টায়।

তিন ম্যাচ খেলে সর্বোচ্চ ছয় পয়েন্ট ভারতের, সমান ম্যাচে চার পয়েন্ট অস্ট্রেলিয়ায় ও দুই পয়েন্ট নিউজিল্যান্ডের। বাংলাদেশ ও শ্রীলঙ্কার পয়েন্ট শূন্য। বাংলাদেশ তিনটি ম্যাচ খেললেও শ্রীলঙ্কা খেলেছে দুটি।

বিজনেস আওয়ার/২৯ ফেব্রুয়ারি, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে