ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


'বিদ্রোহী প্রার্থীরা বড় কোনো সমস্যা নয়'

০৩:১৭পিএম, ০৮ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক (চট্টগ্রাম) : ঢাকার দুই সিটি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা ১৫টি ওয়ার্ডে বিজয়ী হয়েছে। চট্টগ্রামেও যারা বিদ্রোহী প্রার্থী, তাদের বিষয়টা ঢাকায় গঠিত একটি কমিটি দেখবে। এটি বড় কোনো সমস্যা নয়। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৮ মার্চ) সকালে পতেঙ্গায় নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণকাজ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকার সিটি নির্বাচনে এরকম সমস্যা হয়েছিল। শেষে সমাধানও হয়েছে। এ বিষয়ের ওপর নজর রাখছি। চট্টগ্রামের সিনিয়র নেতাদের সঙ্গে চট্টগ্রাম সার্কিট হাউজে বৈঠক আছে। সেখানে দলের করণীয় ঠিক করা হবে।

কর্ণফুলী টানেলের ৫১ শতাংশ কাজ শেষ হয়েছে জানিয়ে তিনি বলেন, ২০২২ সালের মধ্যে কর্ণফুলী টানেলের কাজ শেষ হবে বলে আশা করছি। ২৯৩ জন চীনা নাগরিকের মধ্যে নববর্ষের ছুটিতে ছিল ৭৩ জন। ছুটি শেষে ৪৫ জন ফিরে এসেছে। তাদের মধ্যে ২৮জন কাজে যোগ দিয়েছে। বাকিরাও পরীক্ষা শেষে কাজে যোগ দেবে।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য মোছলেম উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, চট্টগ্রাম নগরের ৪১ সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে এবার প্রথমবারের মতো কাউন্সিলর পদে ৫৫ জনকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ। গত সিটি করপোরেশন নির্বাচনে জিতে আসা আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ১৯ জন এবার সমর্থন পাননি। তাদের মধ্যে ১৮ জনই এবার বিদ্রোহী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া পাঁচটি ওয়ার্ড ছাড়া প্রত্যেক ওয়ার্ডে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত অথবা পদ-পদবিতে থাকা ৩-৪ জন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারে রাজি করাতে কয়েক দফা চেষ্টা করেও কোনো ফল আসেনি।

বিজনেস আওয়ার/০৮ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে