ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


'করোনা সম্পর্কে মানুষকে সচেতন করাও মুজিববর্ষের একটি অংশ'

১২:৩৭পিএম, ১৪ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করে তোলা, লিফলেট বিতরণ, করোনা বিষয়ে মানুষের করণীয় কী সে বিষয়ে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো মাঠে থেকে জনগণকে সচেতন করবে। বিশ্বব্যাপী এই দুর্যোগের সময় মানুষকে সচেতন করাটাও মুজিববর্ষ পালনের একটি অংশ। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৪ মার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে করোনা পরিস্থিতি মোকাবিলায় করণীয় বিষয়ে আওয়ামী লীগের লিফলেট বিতরণের আগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

জানা গেছে, মার্চব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ধুমধাম করে পালন করার কথা। কিন্ত করোনার কারণে আওয়ামী লীগ দলীয় সব কর্মসূচি স্থগিত করেছে। বিভিন্ন জেলা উপজেলায় যে সাংগঠনিক কর্মসূচি ছিল তাও স্থগিত করা হয়েছে। এ মাসে নাটোর জেলায় সম্মেলন হওয়ার কথা ছিল কিন্তু এপ্রিল পর্যন্ত তা স্থগিত করা হয়েছে। কেন্দ্রীয় সাংগঠনিক অন্যান্য কমসূচিও হাতে নেয়া হবে।

ওবায়দুল কাদের এক প্রশ্নের জবাবে বলেন, করোনা সম্পর্কে মানুষকে সচেতন করে তোলা এবং জনগণকে সতর্ক করাও একটা কর্মসূচি। করোনার কারণে যেহেতু বড় জমায়েত করা যাবে না সে কারণে মুজিববর্ষের কর্মসূচি কাটছাঁট করা হয়েছে, কতগুলো স্থগিত করা হয়েছে। যেহেতু সারা বছর সময় আছে সেহেতু এ কর্মসূচিও পালন করা যাবে।

তিনি বলেন, করোনা প্রতিরোধে সারাদেশে সতর্কতামূলক লিফলেট বিলি করছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সভাপতি এবং দলের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, তাঁতি লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে করোনা পরিস্থিতি মোকাবিলায় সচেতনতামূলক লিফলেট তুলে দেন ওবায়দুল কাদের। সারাদেশেই আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করবেন।

ওবায়দুল কাদের বলেন, করোনা পরিস্থিতি নিয়ে স্কুল-কলেজ বন্ধের কথা উঠেছে। সরকার করোনা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। বিষয়টি আমাদের চিন্তা-ভাবনা নেই তা নয়। সে ধরনের কোনো পরিস্থিতি তৈরি হলে সরকারের পক্ষ থেকে যথাযথভাবে ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি বিবেচনা করে স্কুল-কলেজ বন্ধ করাসহ প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে সরকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বিজনেস আওয়ার/১৪ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে