ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


টাঙ্গাইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত, মুরাল উদ্বোধন

০৩:৫৩পিএম, ১৭ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল): টাঙ্গাইলে নানা কর্মসুচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী পালন করা হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল সাড়ে ৮টার দিকে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক শহীদুল ইসলাম প্রথম পুষ্পস্তবকঅর্পন করবেন। এরপর জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামী লীগ, প্রেসক্লাবসহ অন্যান্য সরকারি ও বেসরকারি দপ্তর এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পঅর্পন করে। পরে জেলা পুলিশ এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুকে রাষ্ট্রীয় সম্মাননা দেয়া হয়।

এছাড়াও সকাল সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি পালন করা হয়। সকালে শহরের পৌর উদ্যানে এ কর্মসুচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক এবং সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছানোয়ার হোসেন। এসময় রাজনৈতিক নেতাকর্মীরাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রক্তদান কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।

অপরদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু মুরাল উদ্বোধন করা হয়েছে। জেলা পরিষদ চত্ত্বরে মুরাল উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ও আজকের দেশবাসী পত্রিকার সম্পাদক ফজলুর রহমান খান ফারুক এবং টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সুব্রত কুমার শিকদার, টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান শাজাহান আনসারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট জাফর আহমেদ, বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা নবীন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তারসহ জেলা পরিষদের সদস্য ও কর্মচারীবৃন্দ।

এদিকে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে মঙ্গলবার বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০২০/টিএ/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে