ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


'করোনার প্রকৃত পরিস্থিতি জানাচ্ছে না সরকার'

০১:৪৮পিএম, ১৮ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : আমরা বারবার বলে এসেছি কারোনার পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ, কিন্তু সরকার প্রকৃত পরিস্থিতি জানাচ্ছে না। প্রকৃত তথ্য না জানানোর কারণে পরিস্থিতি জটিল থেকে আরও জটিলতর দিকে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

বুধবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর বেইলি রোডে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বিশ্বব্যাপী এটাকে মোকাবিলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় বাংলাদেশ কিছুই করেনি। বরং পরিস্থিতি ভেতরে ভেতরে কত জটিল রূপ ধারণ করেছে সেটা আমরা কেউ বুঝতে পারছি না। কারণ সরকার এ বিষয়ে প্রয়োজনীয় কোন ব্যবস্থা ও পদক্ষেপ কিছুই নেয়নি।

করোনা নিয়ে বিএনপি রাজনীতি করছে সরকারের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপির এ মুখপাত্র বলেন, আপনারাই বলুন সরকারের উদ্যোগ কোথায় তারা কি উদ্যোগ নিয়েছে? কোয়ারেন্টাইনের যে হজক্যাম্প ওটাতো আরেকটা প্রাণঘাতী জায়গা। গণমাধ্যম থেকে শুরু করে হাসপাতালসহ কোথাও কোনো রোগী শনাক্ত করার জন্য আইসোলেশনের ব্যবস্থা নেই কেন? এ বিষয়গুলো আপনারা তাদের প্রশ্ন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, জাসাসের সহ-সভাপতি শাহরিয়া ইসলাম শায়লা, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন সহ-জাসাসের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে