ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


রবিবার শেয়ারবাজারে ১২ ব্যাংকের বিনিয়োগ

০৫:৫২পিএম, ২২ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে রবিবার (২২ মার্চ) শেয়ারবাজারে ১২ ব্যাংক থেকে বিনিয়োগ করা হয়েছে। ব্যাংকগুলো নিজস্ব ও সাবিডিয়ারি কোম্পানির মাধ্যমে এই বিনিয়োগ করেছে এবং ধারাবাহিকভাবে বিনিয়োগ অব্যাহত রাখবে। এছাড়া অন্যান্য ব্যাংকগুলো দ্রুত বিনিয়োগে আসবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

রবিবার শেয়ারবাজারে বিনিয়োগ করেছে- অগ্রনি ব্যাংক, সোনালি ব্যাংক, বিডিবিএল, এক্সিম ব্যাংক, পূবালি ব্যাংক, ঢাকা ব্যাংক, ইসলামি ব্যাংক, এনসিসি ব্যাংক, এবি ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, আল-আরাফাহ ইসলামি ব্যাংক ও ইউসিবি ব্যাংক।

এদিন ব্যাংকগুলো থেকে ১০ কোটি ১৩ লাখ ৪২ হাজার ৩৮৪ টাকার শেয়ার কেনা হয়েছে। আর বিক্রি করা হয়েছে ১ কোটি ১ লাখ ২৫ হাজার ২৯৪ টাকার। যাতে নিট বিনিয়োগ দাড়িঁয়েছে ৯ কোটি ১২ লাখ ১৭ হাজার ৯১ টাকায়।

এর আগে গত বুধবার (১৯ মার্চ) ১৩ ব্যাংক থেকে ১৫ কোটি ৬৩ লাখ ৮৯ হাজার ৪৪৩ টাকার শেয়ার কেনা হয়। আর বিক্রি করা হয় ৩ কোটি ৬৪ লাখ ৩৪ হাজার ৬৭০ টাকার। যাতে নিট বিনিয়োগ দাড়াঁয় ১১ কোটি ৯৯ লাখ ৫৪ হাজার ৭৭৩ টাকায়।

উল্লেখ্য, গত ১৬ মার্চ শেয়ারবাজার নিয়ে এক মতবিনিময় সভা শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান, ব্যাংকগুলো শেয়ারবাজার বিনিয়োগ করার বিষয়ে আশ্বস্ত করেছেন। তারা সবাই বাজারের উন্নয়নে বিনিয়োগ করবেন। ওই সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ও কমিশনারগন, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এর সভাপতি নজরুল ইসলাম মজুমদার, এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) এর চেয়ারম্যান আলী রেজা ইফতেখারসহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/২২ মার্চ, ২০২০/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে