ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়.....

১২:৫৫পিএম, ২৩ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। ফেসবুকে এ আহ্বান জানিয়ে মাশরাফি লিখেছেন, এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়....., Be safe. Be at home!

ঘরে থাকার আহ্বান জানানোর কারণটাও বেশ সংগত- প্রাণোঘজাতী করোনাভাইরাস যে গোটা বিশ্বের মতো বাংলাদেশেও এখন আতঙ্কের এক নাম। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাড়ছে মৃতের সংখ্যা!

এরমধ্যে প্রয়োজন ছাড়া ঘর হতে বের হতে নিষেধ করা হয়েছে। যদিও রাস্তায়, হাটে মানুষের স্রোত কমছে না। করোনাভাইরাস থেকে মুক্তি পেতে এমন চেনা অভ্যাস থেকে বেরিয়ে আসতে হবে। এছাড়া মুক্তি নেই! সেই কথাটিই ভিন্নভাবে মনে করিয়ে দিলেন ম্যাশ।

পোস্টের সঙ্গে একটি ছবিও দিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। যেখানে লেখা, ‘এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ট সময়। এখন যৌবন যার দেশকে বাঁচানোর তার শ্রেষ্ট সময়।’

ঠিক তাই, ঘরে থাকতে হবে, আবার যাদের হাত ধরে এই প্রাণঘাতি ভাইরাস থেকে মুক্তি মিলবে তাদের এখন যুদ্ধের সময়। সবাই মিলে একসঙ্গে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে। ভক্তরাও মাশরাফির এমন আহবানে বেশ সাড়া দিচ্ছেন।

সোমবার (২৩ মার্চ) সকালে এই পোস্টের পরই সবাই প্রিয় ক্রিকেটারকেও পরিবার নিয়ে সাবধানে থাকতে পরামর্শ দিয়েছেন। মহামারি হয়ে উঠা করোনাভাইরাসে এ পর্যন্ত বিশ্বে সাড়ে ১৪ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

বিজনেস আওয়ার/২৩ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে