ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬


এক মাসের ভাড়া নেবেন না বিএনপি নেতা মীরু

০১:৩৮পিএম, ২৩ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : এবার এক মাসের দোকানের ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি হাজী মীর হোসেন মীরু। সদ্যসমাপ্ত সিটি কর্পোরেশন নির্বাচনে ৫৩ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি। রোববার দিবাগত রাতে এক ফেসবুক পোস্টে এ ঘোষণা দেন তিনি।

তিনি লিখেছেন, পূর্ব জুরাইনে আমার নিজস্ব জায়গার ওপর অবস্থিত ছোট-মাঝারি ব্যবসায়ীদের জন্য আমার নামে প্রতিষ্ঠিত 'হাজী মীর হোসেন মীরু' কাঁচাবাজারের প্রায় ৫০টির মতো দোকানের ভাড়া আগামী এক মাসের জন্য মওকুফ করা হয়েছে তাদের পরিবার-পরিজনের কথা চিন্তা করে এবং তারা যাতে এলাকাবাসীর নিকট ন্যায্যমূল্যে মালামাল বিক্রি করে।

তিনি আরও লিখেছেন, আমি আজ থেকে আরও ১০ দিন আগে ব্যবসায়ীদের জানিয়ে দিয়েছিলাম আমার এই সিদ্ধান্তের কথা। আমি এই ব্যাপারটি প্রচার করতে চাইনি। মূলত আমাদের পূর্ব জুরাইন এলাকার দোকান মালিক এবং বাড়ির মালিকরা যাতে উৎসাহিত হন এবং তাদের ভাড়াটিয়াদের প্রতি সদয় হন তার জন্য এটি প্রচার করেছি।

মীরু আরও লিখেছেন, করোনা মোকাবিলায় আমাদের প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা। এই দুঃসময়ে আমরা একে অপরের পাশে দাঁড়াব এবং আমাদের পাশের অন্য মানুষটিকে এই মহামারি সম্পর্কে সচেতন করে তুলব।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ পৌঁছেছে বাংলাদেশেও। গত ৮ মার্চ বাংলাদেশে এই ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হওয়ার পর রোববার পর্যন্ত ২৭ জন সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং মারা গেছেন দুজন।

বিজনেস আওয়ার/২৩ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে