করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৮৫৮৭৮৫
৪৪২০২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬


করোনা নিয়ে যে বার্তা দিলেন তামিম

০৪:০৫পিএম, ২৫ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : দেশে ছড়িয়ে পড়া করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন সারা দেশের মানুষ। বাদ জাননি সেলিব্রেটিরাও। প্রাণঘাতী এ ভাইরাসটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক তামিম ইকবালও। দেশবাসীর উদ্দেশ্যে তামিম আহ্বান জানিয়েছেন নিজে ভালো থেকে দেশকে ভালো রাখার জন্য।

ফেসবুকে তামিম লিখেছেন, করোনাভাইরাসের ছোবলে গোটা বিশ্বই আজ বিপর্যস্ত। বাংলাদেশেও প্রকোপ বেড়ে চলেছে। আমরা ক্রিকেটাররাও সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে চেষ্টা করছি সবাইকে সতর্ক ও সচেতন করার। তবে আমরা মনে করছি, শুধু সচেতন করাই যথেষ্ট নয়, এই দুর্যোগের সময় আমাদের আরও কিছু করার আছে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যে ১৭ জন ক্রিকেটারকে রাখা হয়েছে এবং জিম্বাবুয়ে সিরিজসহ সম্প্রতি জাতীয় দলে খেলেছে, এমন আরও ১০ জন- সবমিলিয়ে ২৭ ক্রিকেটারের এক মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে আমরা সহায়তা করছি। কর কেটে রাখার পর মোট থাকবে ২৫ লাখ টাকার কিছু বেশি।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই যতটা ব্যাপক, এই অর্থ হয়তো খুব বড় অঙ্ক নয়। তবে বিন্দু বিন্দু জল মিলেই হয়ে ওঠে মহাসাগর। আমরা সবাই যদি নিজেদের জায়গা থেকে চেষ্টা করি, যত ছোট অবদানই হোক, সবাই মিলে সেটিই বড় হয়ে উঠবে।

চারপাশের সবার সমালোচনায় মেতে না থেকে, যদি নিজেরা দায়িত্ব নেই ও নিজেদের সাধ্যমতো অবদান রাখি, তাহলেই করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে আমাদের জয় সম্ভব। সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন। নিজে ভালো থাকুন, দেশকে ভালো রাখুন।’

বিজনেস আওয়ার/২৫ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে