করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৮৫৮৭৮৫
৪৪২০২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬


ঘর থেকে একসঙ্গে গাইলেন তারা! (ভিডিও)

০৫:১৪পিএম, ২৫ মার্চ ২০২০

বিনোদন ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছে মানুষ। তবে অন্য সব লড়াই হাতে হাত রেখে করতে হলেও, এবারের লড়াইটা ঠিক তার উল্টো। কারণ ভাইরাসটি ছোঁয়াচে। এর বিস্তার ঠেকাতে হলে মানুষ থেকে মানুষে দূরত্বের বিকল্প নেই।

মানুষের এমন দুর্যোগে শিল্পীমন কি আর চুপচাপ ঘরে বসে থাকতে পারে? মানুষে মানুষে চলমান দূরত্ব ঘোচাতে ঠিকই ঐক্যবদ্ধ হলেন গানের সুরে সুরে। নিজ নিজ ঘরে বসেই দেশের জনপ্রিয় কয়েকজন সংগীতশিল্পী কণ্ঠ মেলালেন একসঙ্গে।

গানবাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপসের পিয়ানোর সুরে রবীন্দ্রনাথের প্রার্থনা সংগীত ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ গানটি গাইলেন আঁখি আলমগীর, দীপ্ত, শান, ঐশী, শামীম, প্রিয়, বিবেকসহ ১১জন শিল্পী।

এ প্রসঙ্গে ঐশী বলেন, তাপস ভাই এত সুন্দর করে পিয়ানোতে সুরটা তুললেন। যখন সেটা ভার্চুয়ালি আমাদের সবাইকে একসঙ্গে পাঠালেন সবার আগে তাতে কণ্ঠ মেলালেন আঁখি আপা (আঁখি আলমগীর)। তারপর একে একে আমরা সবাই।

সবমিলিয়ে যখন গানটা তৈরি হলো তখন এত ভালো লাগলো। খুব খারাপ সময় যাচ্ছে, এ সময় যেন সবাই ভালো থাকে, সুস্থ থাকে, সবার মন ভালো থাকে- গানে গানে এটাই আমাদের প্রার্থনা।

সম্মিলিত কণ্ঠে গানটির একটি ভিডিও উন্মুক্ত হয়েছে গানবাংলা টেলিভিশনের ফেসবুক পেজে। ভিডিওর শেষে লেখা আছে- সত্যিকার ভালোবাসার যে অসীম শক্তি তা প্রকাশ করে সংগীত। যে কোনও পরিস্থিতিতেই তা যেমন টিকে থাকে, যে কোনও দূরত্বেই সে পৌঁছে যেতে পারে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

এ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে সবাই যেন ভালো থাকে, সুস্থ থাকে, সচেতন থাকে এই কামনা আমাদের সবার। মানুষ যতো বিাচ্ছিন্ন কিংবা অসুখে থাকুক, সংগীত হচ্ছে সেই সমস্যা সমাধানের অন্যতম ঔষধ। যা কখনও বাহ্যিকভাবে ধরা যায় না। আমরা গানে গানে মানুষের মঙ্গল আর আনন্দসময়ের স্বপ্নটাই দেখাতে চেয়েছি।

বিজনেস আওয়ার/২৫ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে