করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৪
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৮৫৮৭৮৫
৪৪২০২
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬


দলীয় কার্যালয় থেকে বাসায় ফিরছেন রিজভী

০৪:২৫পিএম, ২৬ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দীর্ঘ দুই বছর তিন মাস পর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় ছাড়ছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এত দিন কার্যালয়ের একটি কক্ষেই তাঁর থাকা, খাওয়া, ঘুমের ব্যবস্থা ছিল। বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে রিজভী সাংবাদিকদের জানান, কার্যালয় ছেড়ে তিনি আজই নিজ বাসায় উঠবেন।

রিজভী বলেন, আমি ২০১৮ সালের ৩০ জানুয়ারি থেকে কার্যালয়ে অবস্থান করছি। বিভিন্ন পরিস্থিতি, রাজনৈতিক সংকট ঘনীভূত হওয়ার একটা শঙ্কা দেখা দিচ্ছিল। ওই মুহূর্তে আমি পার্টি অফিসে অবস্থান নিয়েছিলাম। এরপর ম্যাডামকে জেলে নেওয়া হলো। এরপর পার্টির অফিসের নিচ থেকে নেতা-কর্মীদেরও ধরে নিয়ে যেত। এভাবে চলছিল।

তিনি বলেন, আমি ব্রত নিয়েই ছিলাম যে নেতা-কর্মীরা অফিসে এসে কাউকে যে পাবে না, এ কথা যেন কেও না বলে। রাজনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রাখার জন্যই আমি দীর্ঘদিন পার্টি অফিসে থেকেছি। ম্যাডাম গতকাল বেরিয়েছেন। তাই এখন সিদ্ধান্ত নিয়েছি যে আমি বাসায় যাব। বাসা থেকেই নিয়মিত অফিস করবেন।

খালেদা জিয়া জেলে যাওয়ার পর থেকে নয়াপল্টনের অফিসে রিজভী নিয়মিত সংবাদ সম্মেলন করে আসছেন। এ ছাড়া প্রায়ই সকালে নেতা-কর্মীদের নিয়ে খালেদার মুক্তির দাবিতে ঝটিকা মিছিল বের করতেন। দলীয় কর্মসূচি বা শারীরিক অসুস্থতা ছাড়া কার্যালয় থেকে বের হননি।

উল্লেখ্য, প্রায় ২৫ মাস জেল খাটার পর গতকাল বুধবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তি পান। তাঁর মুক্তিতে দলের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস দেখা দিয়েছে।

বিজনেস আওয়ার/২৬ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে