businesshour24.com

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬


বিমানে যৌন হয়রানির শিকার অভিনেত্রী জায়রা

০৬:৪৬পিএম, ১০ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার ডেস্কঃ বলিউডের ‘দঙ্গল’খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিম বিমানে যৌন হয়রানির শিকার হয়েছেন। গতকাল শনিবার রাতে ‘এয়ার ভিস্তারা’ বিমানে দিল্লি থেকে মুম্বাই যাওয়ার পথে তার পেছনের একযাত্রী এ ধরনের আচরণ করেছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা গেছে, ১৭ বছর বয়সী এই তারকা ইনস্টাগ্রামে এ ঘটনা শেয়ার করেছেন। জায়রা জানান, যখন তিনি ঘুমন্তঅবস্থা ছিলেন, তখন ওই ব্যক্তি তার ঘাড় ও পিঠে আপত্তিকরভাবে পা তুলে দেন।

মধ্যরাতে এই অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি পোস্ট করে ‘বিরক্তিকর’ ঘটনাটি বর্ণনা দেন। তখন তিনি কাঁদছিলেন। বিমানে আলো কম থাকার কারণে তিনি সেই ব্যক্তির ছবি তুলতে ব্যর্থ হন বলেও জানান জায়রা।

জায়রা ওয়াসিম বলেন, যা ঘটেছে, তা মেনে নেয়ার মতো নয়। ভয়ানক ঘটনা। এভাবে আপনারা নারীদের রক্ষা করেন? ব্যক্তিটির আচরণ ভালোভাবে বুঝতে আমি ফোনে রেকর্ড করার চেষ্টা করেছি। কিন্তু আলো কম থাকায় সেটা করতে ব্যর্থ হই।

প্রথমে আমি বুঝিনি, ভেবেছি বিমানের ঝাঁকুনির কারণে বোধ হয় গায়ে পা লাগছে। পরে বিষয়টি বুঝেছি। যতক্ষণ আমি ঘুমিয়ে ছিলাম, ঠিক ততক্ষণ তার পা আমার ঘাড়ে ও পেছনে আপত্তিকরভাবে ছিল।

সে সভ্য মানুষের মতো করে বসে থাকতে পারেনি। শরীর তার সিটে থাকলেও পা দিয়ে রেখেছিল আমার সিটের হাতলে। বিমানের কেবিন ক্রুকেও দোষারোপ করেন জায়রা। তাদের কাছে তিনি সাহায্য চেয়েও ব্যর্থ হন।

এরইমধ্যে ‘এয়ার ভিস্তারা’এয়ারলাইন টুইট করে জানিয়েছে, এ বিষয়ে তারা তদন্ত করে যাচ্ছে। জায়রা ওয়াসিমের তিক্ত অভিজ্ঞতার সম্পর্কে তারা অভিযোগটি গ্রহণ করেছে।

যাত্রীর সঙ্গে এ ধরনের আচরণ তারা মানবে না। জায়রাকে সব ধরনের সমর্থন করবে বলেও জানায় তারা।

এদিকে, সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদনে জানা যায়, বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় এবং এভিয়েশন ওয়াচডগ ডিজিসিএ এই ঘটনার বিষয়ে এয়ার ভিস্তারার কাছ থেকে তথ্য চেয়েছে।


বিজনেস আওয়ার / ১০ ডিসেম্বর / এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে