businesshour24.com

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬


আসছে জুরাসিক সিরিজের নতুন সিক্যুয়েল 'দ্য ফলেন কিংডম'

০৮:২৫পিএম, ১০ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার ডেস্কঃ জুরাসিক পার্ক ! ডাইনোসরদের দুনিয়ার রোমাঞ্চকর কাহিনী নিয়ে নির্মাণ করা জনপ্রিয় সেই ছবি দেখেনি এমন কাউকে খুঁজে পাওয়া সত্যিই কঠিন। বইয়ের ডাইনোসরদের সিনেমার পর্দায় দেখে রোমাঞ্চিত হয়েছিল পুরো দুনিয়া।

অবশেষে প্রায় তিন বছর পর হলিউডের রূপালি পর্দার দর্শকদের অপেক্ষার অবসান ঘটিয়ে আবারও মুক্তি পেতে যাচ্ছে জুরাসিক সিরিজের নতুন সিক্যুয়েল।

সর্বশেষ ২০১৫ সালে মুক্তি পেয়েছিল জুরাসিক পার্ক সিরিজের নতুন সংস্করণ জুরাসিক ওয়ার্ল্ড। সেবার গোটা বিশ্বে ছবিটি দারুণ জনপ্রিয়তা পাওয়ায় এবার মুক্তি পেতে যাচ্ছে জুরাসিক ওয়ার্ল্ডের দ্বিতীয় সিক্যুয়েল জুরাসিক ওয়ার্ল্ড - দ্য ফলেন কিংডম।

জুরাসিক ওয়ার্ল্ডের প্রথম ছবিটির কাহিনী যেখানে শেষ হয়েছিল, ঠিক সেখান থেকেই শুরু হয়েছে এর দ্বিতীয় সিক্যুয়েল দ্য ফলেন কিংডমের কাহিনী। ছবিটির কেন্দ্রীয় চরিত্র ওয়েন গ্র্যান্ডি এবং ক্লেয়ার ডিয়ারিং ফিরে যায় জুরাসিক পার্ক হিসেবে পরিচিত আইলা নুবলা দ্বীপে।

এর আগের ছবিটিতে পার্কটি পুরোপুরি ধ্বংস হয়ে গেলেও, এখনও সেখানে রয়ে গেছে প্রাগৈতাহাসিক যুগের কিছু প্রাণী। আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত তাদেরকে পুরোপুরি নিশ্চিহ্ন করে দিতে পারেনি।

তাই তাদের বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়ে সেখানে পৌঁছান ওয়েন এবং ক্লেয়ার। আর এমনি লোমহর্ষক কাহিনী নিয়ে নির্মাণ করা হয়েছে জুরাসিক ওয়ার্ল্ড - দ্য ফলেন কিংডম।

জুরাসিক ওয়ার্ল্ডের এবারের ছবিটির পরিচালনায় পরিবর্তন এলেও বরাবরের মতোই ছবিটি নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন স্টিভেন স্পিলবার্গ। জুরাসিক ওয়ার্ল্ডের এবারের ছবিটি পরিচালনা করেছেন জে এ বায়োনা।

আগের ছবিটির মতো এবারও এর কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন ব্রাইস ডালাস হাওয়ার্ড এবং ক্রিস প্যাট। এছাড়াও, ছবিটির অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন জেফ গোল্ডবাম, বিডি ওং, টবি জোনস টেড লিভাইনসহ আরও অনেকে।

ইউনিভার্সাল পিকর্চাসের প্রযোজনা এবং পরিবেশনায় বিশ্বব্যাপী রূপালি পর্দার দর্শকদের জন্য জুরাসিক ওয়ার্ল্ড ছবিটি মুক্তি পাবে আগামী ২২শে জুন। মুক্তির প্রায় ছয় মাসেই ইউটিউবে মুক্তি পেল বহুল প্রতীক্ষিত এ ছবিটির প্রথম ট্রেইলার।

বিজনেস আওয়ার / ১০ ডিসেম্বর / এমএএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে