businesshour24.com

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬


গেইল তান্ডবে রংপুরের পুজি-২০৬

০৭:৪০পিএম, ১২ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ঢাকা ডাইনামাইটস কে ২০৭ রানের বিশাল টার্গেট দিয়েছে রংপুর রাইডার্স।

ব্যাটি নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায় মাশরাফির রংপুর। আগের ম্যাচে সেঞ্চুরি করা জনসন চার্লস ব্যাক্তিগত তিন রানে সাকিব আল হাসানের বলে তারই হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।

তবে আগের ম্যাচের মতই চলে গেইলের ব্যাট। ৩৩ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন এই হার্ড হিটার। তারপর ম্যাকক্যালামকে নিয়ে আবারো তান্ডব শুরু করেন।

আজও ঝড় মিরপুরে উঠেছে। বিপিএলে চলতি আসরের শিরোপা নির্ধারনী ম্যাচে এই বিধ্বংষী ব্যাটসম্যানের টাইফুন ব্যাটিংয়ে দুমরে মুচরে যাচ্ছে প্রতিপক্ষ ঢাকা ডায়নামাইটস বোলারদের লাইন ।

৬৯ বলে ১৪৬ রানের ইনিংসটিতে ৫টি চারের সঙ্গে তিনি হাঁকিয়েছেন ১৮টি ছক্কা! আর ম্যাককালাম করেন ৪৩ বলে ৫১ রান। দ্বিতীয় উইকেটে এই যুগলের ব্যাট থেকে আসে ২০১ রানের জুটি।

শুরুতেই সাকিব আল হাসানের কাছে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লস। এই ধাক্কা সামলাতে গিয়ে কিছুটা খোলসে ঢুকে পড়ে ঢাকা। তবে ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালাম একটু অপেক্ষার পর চালিয়ে খেলতে শুরু করেন।

ষষ্ঠ ওভারে হাত খোলেন গেইল। মোসাদ্দেক হোসেন সৈকতের ওভারে তিনটি ছয় মারেন গেইল ও ম্যাককালাম। এরপর আর থামেননি এই দুজন। একাদশতম ওভারে অর্ধশতক পূর্ণ করেন গেইল। ৩৩ বলে লাগে গেইলের হাফ সেঞ্চুরি করতে। এরপর চার-ছয়ের ঝড় তুলে ১৭তম ওভারে বিপিএলের পঞ্চম শতকটি তুলে নেন তিনি।

এই বিভাগের অন্যান্য খবর

উপরে