businesshour24.com

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬


বিজয়ের পর যা বললেন গেইল!

১০:৫৮এএম, ১৩ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার : টি-টুয়েন্টি ফরম্যাটের সূচনালগ্ন থেকেই খেলছেন ক্রিস গেইল। ফ্র্যাঞ্চাইজি লিগে সবার আগে ডাক পড়ে তার। কেন তাকে কোটি টাকা খরচ করে আনা হয়, সেটির প্রমাণও দিয়ে যাচ্ছেন ক্যারিবীয় ব্যাটিংদানব। মঙ্গলবার রংপুর রাইডার্স বিপিএলের পঞ্চম আসরের শিরোপা জিতল তারই বিস্ফোরক সেঞ্চুরিতে। পরে সংবাদ সম্মেলনে ছোট ফরম্যাটের ক্যারিয়ারে ১১ হাজার রান ও ২০তম সেঞ্চুরি পূর্ণ করা গেইল দাবি করলেন তিনি’ই সর্বকালের সেরা।

‘টি-টুয়েন্টিতে বিশ্বে আমিই একমাত্র বস। আমার দ্বিতীয়টি নেই। আমিই সর্বকালের সেরা।’

ক্যারিয়ারে ৩২০ ম্যাচে এখন ১১,০৩৬ টি-টুয়েন্টি রান গেইলের। যাতে ৬৭টি ফিফটি আর সেঞ্চুরি ২০টি। ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১৭৫ রানের। গেইল ছাড়া টি-টুয়েন্টিতে ৯ হাজার রানই পূর্ণ করতে পারেননি কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ব্রেন্ডন ম্যাককালামের ৮,৫২৬।

এমন বিধ্বংসী কেউ আর আসবে কিনা পরিসংখ্যান দেখলে জিজ্ঞাসা আসতেই পারে। এ রান কেউ টপকাতে পারবেন কিনা সেটি নিয়েও আছে সংশয়। যার এত অর্জন, সেই গেইল অবশ্য এখানেই থামছেন না, ‘আমি এটা দর্শকদের জন্যই খেলি। আমার বয়স ৩৮! কিন্তু তারপরও মানুষ আমাকে ওভাবেই দেখতে পছন্দ করে। যতদিন পারব আমি আমার ভক্তদের আনন্দ দিয়ে যাব।’

টি-টুয়েন্টিতে ভুরি ভুরি রেকর্ড গেইলের নামের পাশে। ঢাকার বিপক্ষে ১৪৬ রানের ইনিংস খেলে টুর্নামেন্টে ১১ ম্যাচে ৪৮৫ রান নিয়ে ঢাকারই এভিন লুইসকে টপকে হয়েছেন শীর্ষ রান সংগ্রাহক এবং প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট।

সেরা দাবি করেছেন। সেরা একটি ইনিংসও খেলেছেন। ফাইনালের মঞ্চে টি-টুয়েন্টিতে নিজের ২০তম সেঞ্চুরিটি পরে ক্যারিয়ারের সেরা পাঁচ ইনিংসের মধ্যেও রাখলেন গেইল, ‘ফাইনাল ম্যাচে সেঞ্চুরি করা অবশ্যই খুব বড় ব্যাপার। সেরা পাঁচ সেঞ্চুরির একটি অবশ্যই।’

কোন ইনিংসটি তবে সেরা? উত্তরে গেইল জানালেন, ‘১৭৫ রানের ইনিংসটিই আমার কাছে স্পেশাল। কারণ টি-টুয়েন্টিতে এটিই আমার সর্বোচ্চ সংগ্রহ।’ ২০১৩ সালের আইপিএলে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৬৬ বলে ১৭৫ রানের সেই অপরাজিত ইনিংসটি খেলেছিলেন গেইল।


বিজনেস আওয়ার/অ.মা

এই বিভাগের অন্যান্য খবর

উপরে