করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৫৬
২৬
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮০
৯৮১২২১
৫০২৩০
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬


১৭৫ হলে ‘অন্তর জ্বালা’

০৫:৫৪পিএম, ১৫ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ দেশের ১৭৫টি হলে মুক্তি পেলো বহুল আলোচিত সিনেমা অন্তর জ্বালা। এর আগে শাকিব খান অভিনীত ‘রাজাবাবু’দেশের ১৬৫টি হলে মুক্তি পেয়ে রেকর্ড গড়েছিল। আজ থেকে সেটি চলে গেল ‘অন্তর জ্বালা’র দখলে।

শুক্রবার দেশব্যাপী মুক্তি পেয়েছে প্রয়াত নায়ক মান্নার এক পাগল ভক্তের গল্পের ওপর নির্মিত ‘অন্তর জ্বালা’। বাংলা চলচ্চিত্রের ইতিহাস বলছে, এর আগে এত সংখ্যক সিনেমা হলে কোনো ছবি মুক্তি পায়নি। বিপুল সংখ্যক হলে ছবি মুক্তি দিয়ে নতুন রেকর্ড গড়লেন চলচ্চিত্র নির্মাতা মালেক আফসারি।

মালেক আফসারি পরিচালিত ২৪তম চলচ্চিত্র হলো ‘অন্তর জ্বালা’। ছবিটি পরিবেশনা করছে নায়ক প্রায়াত মান্নার প্রযোজনা সংস্থা কৃতাঞ্জলি কথাচিত্র। প্রযোজক মোঃ নাসির উদ্দিন।

ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জায়েদ খান ও পরীমনি। এছাড়া আছেন জয় চৌধুরী, মৌমিতা, চিকন আলী, বদ্দা মিঠু, প্রয়াত মিজু আহমেদ ও অমিত হাসান।

ছবি তো মুক্তি পেল। দেশের সর্বাধিক হলও দখল করল। কিন্তু চলবে কেমন সেটাই এখন প্রশ্ন ? কেননা, ছবি মুক্তির আগেই নকলের অভিযোগ উঠেছিল পরিচালক আফসারির বিরুদ্ধে।

বলা হয়েছিল,‘অন্তর জ্বালা’র ‘ছোট ছোট আশা’ শিরোনামের গানটি একটি তামিল ছবির গান থেকে হুবহু নকল করা হয়েছে। পরে সে অভিযোগ স্বীকারও করেন নির্মাতা।

তবে ক্যারিয়ারের ২৪তম ছবি ‘অন্তর জ্বালা’ নিয়ে একটি বিশেষ চ্যালেঞ্জ আছে চলচ্চিত্রের সিনিয়র পরিচালক মালেক আফসারির। ছবির শুটিং শেষ হলে তিনি চ্যালেঞ্জ করে বলেছিলেন, ‘অন্তর জ্বালা’ ফ্লপ হলে পরিচালনা ছেড়ে দেব।

দীর্ঘ অভিজ্ঞতা, ছবির কাহিনি ও পাত্র-পাত্রীদের ওপরে আস্থা রেখেই যে তিনি চ্যালেঞ্জটা ছুঁড়ে দিয়েছিলেন সেটা পরিষ্কার। তবে সেই চ্যালেঞ্জের জবাব তিনি কতটা দিতে পারবেন সেটার জন্যই অপেক্ষা।

বিজনেস আওয়ার / ১৫ ডিসেম্বর / এমএএস

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে