ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬


পদ্মায় ফেরি চলাচল শুরু

২০১৭ ডিসেম্বর ২৮ ১১:৪৫:৪১

বিজনেস আওয়ার প্রতিবেদক : পদ্মা নদীর উপর কুয়াশা কেটে যাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী, দৌলতদিয়া-পাটুরিয়া ও ইব্রাহিমপুর-চাঁদপুর নৌরুটে ফের ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার পর থেকে এ তিন রুটে ফেরি চলাচল শুরু হয়।

মাদারীপুরের শিবচরে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর সকাল পৌনে ১০টা থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরিসহ সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে। এরআগে ভোর ৫টা থেকে এ রুটে নৌ চলাচল বন্ধ ছিল।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, প্রায় ৫ ঘণ্টা বন্ধ থাকার পর সকাল পৌনে ১০টা থেকে ফেরি চলাচল শুরু হয়। এসময় ঘাটে লোড করা ফেরিগুলো শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বন্ধ থাকার সাড়ে ৪ ঘণ্টা পর সকাল সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ব্যাবস্থাপক নাসির উদ্দিন চৌধূরী। এরআগে ভোর ৬টা থেকে ঘন কুয়াশার কারণে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

অপরদিকে ঘন কুয়াশার কারণে শরীয়তপুরের ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট নৌরুটে বন্ধ হয়ে যাওয়ার সাড়ে ৭ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এরআগে বুধবার রাত ৩টা থেকে এ নৌরুটে ফেরিসহ সকল নৌযান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসি’র ইব্রাহিমপুর ঘাটের ম্যানেজার আব্দুস সাত্তার জানান, পথ দেখা না যাওয়ায় মাঝ পদ্মায় কোস্তরি নামে একটি ফেরি নোঙ্গর করে রাখা হয়।

বিজনেস আওয়ার / অ.মা

উপরে