ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


রিয়াজের উপস্থাপনায় চ্যানেল আইয়ে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’

০৪:৫২পিএম, ২৮ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার : জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজের উপস্থাপনায় শুরু হতে যাচ্ছে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ শীর্ষক জনসচেনতামূলক অনুষ্ঠান।

আগামী ৩০ ডিসেম্বর শনিবার রাত ৮টায় চ্যানেল আই-এর পর্দায় এই অনুষ্ঠানটি প্রচারিত হবে।

রিয়াজের উপস্থাপনায় ও তার জীবনের অভিজ্ঞতা নিয়ে আমাদের করণীয় ও সচেতনতা আর বিভিন্ন বিষয়ের ওপর সংক্ষিপ্ত আলোচনা হবে। আলোচনায় অংশ নেবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর রাজ্জাক, থাকবেন একজন ঢাকা শহরের ভুক্তভুগি ও নিজ উদ্যোগে কাজ করে যাওয়া আমরাই ব্রাহ্মণবাড়িয়া সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা বিবর্ধন রায় ইমন। নাটিকা ও আলোচনা ছাড়াও এই অনুষ্ঠানে আরও থাকবে নিজের প্রচেষ্টায় প্রিয় এই দেশকে পরিচ্ছন্ন রাখার কাজ চালিয়ে যাচ্ছেন এমন কিছু মানুষ এবং সংস্থার কথা।

‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ পাওয়ার্ড বাই হারপিক ক্যাম্পেইনের অংশ হিসেবে ৩০ ডিসেম্বর থেকে শুরু হওয়া দশ পর্বের অনুষ্ঠানটি প্রতি শনিবার প্রচারিত হবে।

দেশের গুরুত্তপূর্ণ স্থাপনার পরিষ্কার পরিচ্ছন্নতা, মা ও শিশুর যতœ ও অন্যান্য স্বাস্থ্যবিধির, সচেতনতাসহ বিভিন্ন বিষয়ের ওপর নির্মিত সচেতনতা ও বিনোদনমূলক এই অনুষ্ঠানে সবগুলোতে শিক্ষণীয় নাটিকা রয়েছে।

উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপি চলতি বছরের ফেব্রুয়ারিতে শুরু হয়েছে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন। এর অধীনে সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি গণমাধ্যম দ্বারাও জনগণকে সচেতন করা হচ্ছে। এই ক্যাম্পেইনের লক্ষ্য হচ্ছে গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে সচেতন করা।

সম্প্রতি মহান বিজয় দিবস উপলক্ষ্যে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইন থিম সং ‘মন সুন্দর যার, সেই রাখে দেশ পরিস্কার’ রিলিজ হয় যা গত ১ সপ্তাহে ২৪ লক্ষ বারেরও বেশি শোনা হয়েছে। গানটি গেয়েছে দেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুট।

বিজনেস আওয়ার/পিএস

এই বিভাগের অন্যান্য খবর

ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ নাটক
নিশোর ১২ নাটকে ৮টিতেই মেহজাবিন!

উপরে