ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬


বলিউডের সেরা ভিলেন

০৫:২১পিএম, ২৮ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার ডেস্ক : ভিলেন মানেই চোখের সামনে ভয়ংকর রূপের এক চরিত্র। যে নায়কের পথে সবচেয়ে বড় বাধা। ছবিতে একজন উপযুক্ত ভিলেন মানেই ধামাকা অ্যাকশন। মাঝেমধ্যে ছবিতে নায়কের চেয়ে ভিলেনই বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠেন। দর্শকের কাছেও তাদের গ্রহণযোগ্যতা আর জনপ্রিয়তা বেড়ে যায়।

বলিউডের পর্দায় ২০১৭ সালে অনেক ভিলেনকে দেখা গিয়েছে। তাদের মধ্যে যারা বেশি আলোচিত হয়েছেন, তাদের নিয়ে এই আয়োজন। চলুন জেনে নেয়া যাক, এই বছরের সেরা ভিলেন কারা...

ভল্লালদেব: এই মুহূর্তে ভারতে যদি একটি জনসমীক্ষা করা হয়, তবে জনপ্রিয়তায় অমরেন্দ্র বাহুবলীর চেয়ে খুব বেশি পিছিয়ে থাকবে না ভল্লালদেব। এই চরিত্রে অভিনয় করে রানা ডাগ্গুবতী দর্শকের থেকে নিন্দার চেয়ে ভালবাসাই বেশি পেয়েছেন। প্রভাসের মতোই তার মহিলা ভক্তের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বেড়েছে। চরিত্রটির একটি বড় বৈশিষ্ট্য ছিল তার রাজকীয়তা। ভিলেন হলেও রাজকীয়তার মোড়ক ছেড়ে কখনও বেরিয়ে আসেনি সে। লম্বা-চওড়া সংলাপের চেয়েও রানার বডি ল্যাঙ্গোয়েজ, চাহনি আর পেশিবহুল নির্মেদ শরীর দেখেই হা হয়ে গিয়েছিল দর্শক।

আবু উসমান: সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যায়’ প্রমাণ করল- সালমান জিন্দা হ্যায়। আর বলিউড চাইলে ইরানের প্রতিভাকেও খুঁজে বের করতে পারে। টাইগারের বিপরীতে জঙ্গিনেতা আবু উসমানের চরিত্রে সাজ্জাদ দেলাফ্রুজকে নিয়ে ইতোমধ্যে হইচই পড়ে গিয়েছে। ‘বেবি’র পর এটি তার দ্বিতীয় হিন্দি ছবি। এ ক্ষেত্রেও চরিত্রটির লুক তার প্লাস পয়েন্ট। জঙ্গিনেতার নির্মমতা, শ্যেন বুদ্ধি ধরা পড়েছে সাজ্জাদের হিমশীতল চাহনিতে। সঙ্গে তার ইরাকি লব্জে ইংরেজি বলাও চরিত্রটিকে প্রাণবন্ত করে তুলেছে।

মাধবরাও শেলার: ছোট পর্দার জনপ্রিয় রাশভারী ‘মিস্টার বাজাজ’ চাইলে খলনায়কের চরিত্রও যে ফুটিয়ে তুলতে পারেন, তার প্রমাণ ‘কাবিল’। হৃত্বিক রোশনের এই রিভেঞ্জ ড্রামায় রোহিত-রণিত (রায়) দুই ভাইকেই নেগেটিভ চরিত্রে দেখা গিয়েছে। পর্দায়ও তারা দুই ভাই। তবে ছবিতে ছোট ভাই অমিতকে (রোহিত) যেভাবে আগলে রেখেছে মাধব, অভিনয়ের চুলচেরা বিশ্লেষণেও বড় ভাই অনেকটাই এগিয়ে। তাই হৃত্বিকের সঙ্গে রণিতের দৃশ্যগুলি বেশি দাগ কেটেছে।

হাসিনা পার্কার: এত ডাকসাইটে ভিলেনের পাশে হাসিনা পার্কারকে একটু ঠান্ডা মনে হতে পারে। তবে বলিউডের নতুন সারির অভিনেত্রী শ্রদ্ধা কাপূর এই চরিত্রের মধ্য দিয়ে সাহসী পদক্ষেপ করেছেন। সূত্র: আনন্দবাজার

বিজনেস আওয়ার / অ.মা

এই বিভাগের অন্যান্য খবর

ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ নাটক
নিশোর ১২ নাটকে ৮টিতেই মেহজাবিন!

উপরে