ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » মিডিয়া কর্ণার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বর্ষসেরা ৬ নারী সাংবাদিককে সংবর্ধনা প্রদান

আপডেট : 2018-07-19 16:07:33
বর্ষসেরা ৬ নারী সাংবাদিককে সংবর্ধনা প্রদান

বিজনেস আওয়ার প্রতিবেদক: নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক রিপোর্টের জন্য সংবাদপত্র ও টেলিভিশনের ৬ সাংবাদিককে পুরষ্কার পদান করেছে বেসরকারি সংস্থা নারী উন্নয়ন শক্তি ও উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক বাংলাদেশ (ডব্লিউজেএনবি)। গত এক বছরে প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদন থেকে ৩ জন প্রিন্ট ও ৩ জন টেলিভিশন সাংবাদিকের সেরা নির্বাচিত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার 'উইমেন জার্নালিষ্টস নেটওয়ার্ক, বাংলাদেশ ও নার্স' এর যৌথ উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, নারীদের ছাড়া এখন সমাজকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। কিন্তু পুরুষরা নারীদের প্রতি এখনো নির্যাতন করে। তাদেরকে লক্ষ্য করা উচিত যে নারীরা আজ সকল ক্ষেত্রে তাদের সাথে সমানতালে চ্যালেঞ্জ নিয়ে কর্ম ক্ষেত্রে কাজ করে যাচ্ছে।

নারীদের প্রতি অবহেলা আর নির্যাতনের বিরুদ্ধে আমাদেরকে আন্দোলন গড়ে তুলতে হবে। নারীদেরকে প্রতিবাদ করতে শিখতে হবে একজনকে নারীকে নির্যাতন করলে আমরা দাঁড়িয়ে দেখি এটা আমাদের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, সকল গুরুত্বপূর্ণ পদে নারীদের পদচারণা আমরা দেখতে পাই। কারণ আমাদের দেশের প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, স্পিকার সবাই আজ নারী।

বিশেষ অতিথির বক্তব্যে বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ এডিটর আবুল কালাম আজাদ সাংবাদিকতায় নারীদের অগ্রযাত্রার প্রশংসা করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে নারীরা সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আর নারী সাংবাদিকতা সাংবাদিকদের জন্য শেখ হাসিনা ও সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করছে।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, নারী সাংবাদিকদের অনেক চ্যালেঞ্জ নিয়েই টিকে থাকতে হয়। এ পেশায় এবং সব জায়গায় নারীরা অবহেলা এবং নির্যাতনের শিকার হচ্ছে। নারীদের নিরাপত্তা নিশ্চিতে সরকারের একার পক্ষে সম্ভব নয়। আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

জার্নালিস্ট নেটওয়ার্ক বাংলাদেশের সেক্রেটারি জেনারেল আঙ্গুর নাহার মন্টির সঞ্চালনায় প্রকল্পের উদ্দেশ্য সম্পর্কে মূল বক্তব্য পেশ করেন নারী উন্নয়ন শক্তির নির্বাহী পরিচালক আফরোজা পারভীন।

অনুষ্ঠানে সেরা রিপোর্টের জন্য ৬ সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। নারী ও বালিকাদের প্রতি সহিংসতা ও যৌন নির্যাতন প্রতিরোধ বিষয়ে পত্রিকায় আর্টিকেল লিখে ১ম স্থান অধিকার করেন ওয়াজেদ হীরা, ২য় ইয়াসমিন রীমা, ৩য় রীতা ভৌমিক।

আর টিভিতে রিপোর্টিং করে য়ারা পুরস্কার প্রাপ্ত হয়েছেন তারা হলেন, ১ম ফারজানা শোভা, ২য় শাতিলা শারমিন, ৩য় হুমায়ূন কবির সূর্য‍্য।

অনুষ্ঠানটি উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক বাংলাদেশ (ডব্লিউজেএনবি), নারী উন্নয়ন শক্তি (এনইউএস) র যৌথ উদ্যোগে এবং সাউথ এশিয়া উইমেন'স ফান্ড (এসএডব্লিউএস) শ্রীলঙ্কা-এর সহায়তা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

বিজনেস আওয়ার/১৯জুলাই/এনআইবি/এমএএস

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: