ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » মিডিয়া কর্ণার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

সাংবাদিক রেজোয়ানকে হুমকি দেয়ায় সিএমজেএফ’র নিন্দা ও প্রতিবাদ

আপডেট : 2018-07-29 22:11:48
সাংবাদিক রেজোয়ানকে হুমকি দেয়ায় সিএমজেএফ’র নিন্দা ও প্রতিবাদ

বিজনেস আওয়ার২৪ ডটকমের সিনিয়র রিপোর্টার মো. ইব্রাহিম হোসেন রেজোয়ানকে ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠান এনআরবি ইক্যুইটি ম্যানেজম্যান্ট থেকে হুমকি দেয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমএজেএফ)। রবিবার (২৯ জুলাই) সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাদক মনির হোসেন সাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গভীর উদ্বেগের সঙ্গে জানাচ্ছি যে, ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমএজেএফ) স্থায়ী সদস্য ও অনলাইন নিউজ পোর্টাল বিজনেস আওয়ার২৪ ডটকমের সিনিয়র রিপোর্টার মো. ইব্রাহিম হোসেন রেজোয়ানকে হুমকি দিয়েছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট। আইপিওতে কাট্টালি টেক্সটাইলের অনিয়ম নিয়ে রিপোর্ট করায় প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজার হিসাবে সম্প্রতি এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্টের পরিচালক কামরুল হাসান মোবাইলে হামলা ও মামলার হুমকি দেন। বিষয়টি নিয়ে শনিবার (২৮ জুলাই) রাজধানীর নিউ মার্কেট থানায় একটি জিডি করা হয়েছে, যার নম্বর ১৫৪৭। সিএমজেএফ মনে করে এ ধরনের হুমকি কুরুচিপূর্ণ এবং একটি কর্পোরেট প্রতিষ্ঠানের পরিচালকের সন্ত্রাসী আচরণের বহিঃপ্রকাশ। যা স্বাধীন ও মুক্ত গণমাধ্যম বিকাশের অন্তরায়। এই হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে সিএমজেএফ। সাংবাদিক সমাজ কোনভাবেই এ ধরনের হুমকি মেনে নেবে না।

এই ঘটনায় দায়ীদের বিরুদ্ধে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের দৃষ্টি আর্কষণ করে সিএমজেএফ। পাশাপাশি ইস্যু ম্যানেজারসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানগুলোর কাছে যথাযথ পেশাদারিত্ব আশা করা হয়। এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয়া হলে আরও কঠোর কর্মসূচী ঘোষণা করবে সিএমজেএফ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: