ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » বিস্তারিত


eid-ul-fitor-businesshour24

ss-steel-businesshour24

Runner-businesshour24

এবার এলো ডেটা-ফ্রি মেসেজিং অ্যাপ

আপডেট : 2018-08-24 11:55:51
এবার এলো ডেটা-ফ্রি মেসেজিং অ্যাপ

বিজনেস আওয়ার ডেস্কঃ বাজারে আসছে হোয়াটস অ্যাপ প্রতিদ্বন্দ্বী Moya ম্যাসেঞ্জার। এটি সর্বাধিক ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে হোয়াটস অ্যাপের নাম উল্লেখযোগ্য। ইতোমধ্যেই দক্ষিণ আফ্রিকার গ্রাহকেরা পরিষেবা পাচ্ছেন Moya ম্যাসেঞ্জারের। যেটিতে প্রয়োজন পড়বে না কোনো ডেটা কানেকশনের।

পৃথিবীর সর্বপ্রথম ডেটা-ফ্রি ম্যাসেজিং অ্যাপ হিসেবে আত্মপ্রকাশ করছে Moya ম্যাসেঞ্জার। যেটিকে ব্যবহার করে ইউজার বিনা ইন্টারনেট কানেকশনে আনলিমিটেড টেক্সট ম্যাসেজ পাঠাতে পারবেন।

অন্যদিকে, প্রয়োজন পড়বে না কোনো টকটাইম ডেটার। কিন্তু কীরকম হবে এই Moya ম্যাসেঞ্জার? কী ফিচারই বা থাকছে নতুন এই মাধ্যমটিতে?

Moya ম্যাসেঞ্জার ফিচারগুলি হল-

আনলিমিটেড টেক্সট ম্যাসেজ করার সুযোগ থাকছে এখানে। যেটি হবে ১০০ শতাংশ ডেটা-ফ্রি। অন্যদিকে, গ্রুপ চ্যাটের জন্যও প্রয়োজন পড়বে না কোনো ডেটার। পাঠানো যাবে বিভিন্ন ফাইল অ্যাটাচনেন্টস (ফটো, গান, ভিডিও)। তবে, সেজন্য প্রয়োজন পড়বে ডেটা কানেকশনের।

ফোন বন্ধ থাকাকালীন সেভ হয়ে যাবে পাঠানো ম্যাসেজ। বিনামূল্যে সেবাটি দেওয়ার জন্য সংস্থা ‘রির্ভাস বিলিং’য়ের চুক্তি করেছে বিভিন্ন মোবাইল অপারেটরের সঙ্গে। যেগুলিকে ব্যবহার করা যাবে ডেটা কানেকশন ছাড়াই। ইতোমধ্যে দশ হাজারেরও বেশি মানুষ ডাউনলাড করে ফেলেছেন অ্যাপটিকে।

বিজনেস আওয়ার/ ২৪ আগস্ট/ আর আই

পাঠকের মতামত: