ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছেন সম্পাদক পরিষদের নেতারা

আপডেট : 2018-09-30 13:52:30
তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছেন সম্পাদক পরিষদের নেতারা

বিজনেস আওয়ার প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সাথে বৈঠকে বসেছেন সম্পাদক পরিষদ নেতারা। আজ রবিবার বেলা ১২টায় সচিবালয়ে তথ্যমন্ত্রীর নিজ কার্যালয়ের এ সভা অনুষ্ঠিত হচ্ছে। বৈঠকে উপস্থিত রয়েছেন ডাক ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, আইনমন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী

এছাড়া বৈঠকে সম্পাদক পরিষদ নেতাদের মধ্যে উপস্থিত রয়েছেন দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, নিউজ টুডে'র সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, নিউ এজ'র সম্পাদক নুরুল কবীর, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, বণিক বার্তার সম্পাদক দেওয়ান মো. হানিফ, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কালের কণ্ঠের সম্পাদক এমদাদুল হক মিলন, ইনকিলাবের সম্পাদক বাহাউদ্দিন আহমেদ, সমকালের ভারভ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।

উল্লেখ্য, গত বুধবার ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক ও সাংবাদিক নেতাদের সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠকে বসার আহ্বান জানিয়ে চিঠি পাঠান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। চিঠিতে বৃহস্পতিবার সম্পাদক পরিষদের ডাকা মানববন্ধন কর্মসূচি স্থগিত করারও অনুরোধ জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

চিঠিতে তথ্যমন্ত্রী উল্লেখ করেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে। গণমাধ্যমের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত ও গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে এই বৈঠকের একান্ত প্রয়োজন ও আলোচনা সাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

তথ্যমন্ত্রী চিঠিতে বলেন, আগামী রবিবার দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার ও প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তিনি পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে মিলিত হতে আগ্রহী।

বিজনেস আওয়ার/৩০ সেপ্টেম্বর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: