ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ইবিতে ভর্তি পরীক্ষার সূচি প্রকাশ

আপডেট : 2018-10-15 13:11:12
ইবিতে ভর্তি পরীক্ষার সূচি প্রকাশ


বিজনেস আওয়ার প্রতিবেদক (ইবি) : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ও ৫ নভেম্বর প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে ৫টা পর্যন্ত চার শিফটে ক্যাম্পাস অভ্যন্তরে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ দফতরের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর ৪ ও ৫ নভেম্বর প্রতিদিন চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি শিফটে সাত হাজার ১৫৫ শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। দিনের প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, তৃতীয় শিফট দুপুর ২টা থেকে ৩টা এবং চতুর্থ শিফট ৪টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার প্রথম দিন (৪ নভেম্বর) প্রথম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ক্রম রোল নাম্বার অনুযায়ী দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ শিফটে মানবিক ও সামাজিক বিজ্ঞান এবং আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন প্রথম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটে ক্রম রোল নাম্বার অনুযায়ী ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে।

বিজনেস আওয়ার/১৫অক্টোবর, ২০১৮/এসআই/এমএএস

পাঠকের মতামত: