ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ম্যাসেজ সিন করার অপশন বন্ধ করার উপায়

আপডেট : 2018-10-17 12:50:20
ম্যাসেজ সিন করার অপশন বন্ধ করার উপায়

বিজনেস আওয়ার ডেস্ক: সামাজিক যোগাযোগের একটি বহুল আলোচিত মাধ্যম হলো ফেসবুক। আর চ্যাটিংয়ের আলোচিত মাধ্যম এখন ফেসবুকের ম্যাসেঞ্জার। তবে অনেক সময় কারো সঙ্গে আমাদের চ্যাটিং করতে ইচ্ছা নাও করতে পারে। আবার অনেকের সঙ্গে কথা বাড়াতে চাই না বা যেকোন ঝামেলা থাকতেই পারে।

কিন্তু সেই মানুষটাই যখন একটার পর একটা নিক বা ম্যাসেজ দিয়ে যায়, তখন তাকে ইগনোর করাটা একটু ঝামেলাই হয়ে যায়। কারণ ম্যাসেজ সিন হয়ে গেলে তাকে আর ইগনোর করা সম্ভব হয় না। রা এই জন্যই ম্যাসেঞ্জারে সিন অপশন বন্ধ করার উপায় জানাচ্ছি।

ম্যাসেঞ্জারে সিন অপশন বন্ধ করার উপায়

অ্যান্ড্রয়েড ফোন: অ্যান্ড্রয়েড ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ড্রপ ডাউন মেনুতে অপশনটি না পেলে সেটিংসে যেতে হবে। সেখানেই পাওয়া যাবে ফ্লাইট মোড অপশন।

আইফোন: আইফোনে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় ম্যাসেঞ্জারে গিয়ে ম্যাসেজ পড়ুন। প্রেরণকারী টেরও পাবেন না।

ক্রোম: গুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিখে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করুন।

অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সেনশনটি ইনস্টল করে নিন। এক্সেনশনটি ইনস্টল করার পর উপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এখানে ক্লিক করে ম্যাসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।

বিজনেস আওয়ার/১৭ অক্টোবর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: