ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » কর্পোরেট » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮’ অর্জন করলো এসএসডি-টেক

আপডেট : 2018-10-21 17:30:49
‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮’ অর্জন করলো এসএসডি-টেক

বিজনেস আওয়ার প্রতিবেদক: বাংলাদেশের অন্যতম টেকনোলজি কোম্পানি সিস্টেমস সল্যুশনস অ্যান্ড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড (এসএসডি-টেক) ‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮’ অর্জন করেছে। এসএসডি-টেক এর বিশেষ উদ্যোগ ‘চাকরিবাজার’-এর জন্য সোশ্যাল ইনোভেশন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডটি অর্জন করেছে। সম্প্রতি, রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের বল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

দেশের স্টার্ট-আপ এবং প্রতিষ্ঠিত কোম্পানিগুলোর দ্বারা উদ্ভাবনমূলক সাফল্যকে স্বীকৃতি প্রদানের জন্য বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বাংলাদেশের ভবিষ্যৎ সমৃদ্ধ করতে সক্ষম বর্তমান উদ্ভাবনগুলোর প্রসারই এই আয়োজনের লক্ষ্য, যাতে সবাই উদ্ভাবনের গুরুত্ব বুঝতে সক্ষম হয় এবং পরবর্তী প্রজন্মের উদ্ভাবকদের জন্য সুগম পথ তৈরি করে দিতে পারে।

‘চাকরিবাজার’ হলো সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য শুধুমাত্র ফোনে কথা বলে কোন ঝামেলা ছাড়া সহজেই ব্লু কলার চাকরির ব্যবস্থা করার একটি টেলিকম নেটওয়ার্ক পরিচালিত সল্যুশন। ইন্টারনেট ব্যবহার করে চাকরি খোঁজার বিড়ম্বনা ছাড়াই শুধুমাত্র একটি নম্বরে ফোন করেই এই সুবিধা গ্রহণ করা যায়। এরইমধ্যে ৩ লক্ষাধিক চাকরি প্রত্যাশী, ২০টিরও বেশি চাকরিদাতা শিল্প প্রতিষ্ঠান এবং শতাধিক ব্যক্তিগত নিয়োগদাতা এই প্ল্যাটফর্মে আছেন। চাকরিবাজার এ সবসময় ২০০০ এরও বেশি চাকরির সুযোগ থেকে থাকে যা কর্মসংস্থানে বেশ ভালো প্রভাব ফেলছে।

এসএসডি-টেক এর পক্ষ থেকে হেড অব সার্ভিস অপারেশন, সৈয়দ কামরুল আরেফিন জিহাদ; প্রডাক্ট ইনোভেশন, ভিএস অ্যান্ড ডিজিটাল সার্ভিসেস ম্যানেজার, আহমেদ ইবনে আরিফ; কী অ্যাকাউন্টস ম্যানেজার,মাহবুব মুক্তাদির; মার্কেটিং কমিউনিকেশনস ম্যানেজার, ইমতিয়াজ নূর সাদি; মার্কেটিং কমিউনিকেশনস স্পেশালিস্ট, মাহমুদ হাসান আলভি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসএসডি-টেক এর সিইও হাসান মেহেদী বলেন, “একটি প্রতিষ্ঠান হিসেবে আমরা সবসময় দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখতে সহায়ক নতুন নতুন উদ্ভাবনে গুরুত্ব দিয়ে থাকি। এই অ্যাওয়ার্ড আমাদের জন্য অনন্য এক স্বীকৃতি। এসএসডি টেক কাজ করে সাধারণ মানুষের জন্য, কাজ করে যাচ্ছে তাদের শিক্ষা এবং অর্থনৈতিক খাতে আত্মনির্ভরশীলতার জন্য। চাকরিবাজার সেই লক্ষ্য অর্জনেরই একটি উদ্যোগ। প্রযুক্তিগত জ্ঞান নেই এমন হাজারো মানুষের জন্য চাকরি পাওয়া সহজ করে দিয়েছে ‘চাকরিবাজার’। আরও অনেকের কাছে পৌঁছানো এবং আমাদের সেবা প্রসারিত করাই আমাদের লক্ষ্য”।

বাংলাদেশের অন্যতম টেকনোলজি কোম্পানি সিস্টেমস সল্যুশনস অ্যান্ড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড (এসএসডি-টেক) ‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮’ অর্জন করেছে। এসএসডি-টেক এর বিশেষ উদ্যোগ ‘চাকরিবাজার’-এর জন্য সোশ্যাল ইনোভেশন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডটি অর্জন করেছে। আজ ২০ অক্টোবর, ২০১৮ তারিখ রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের বল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এসএসডি-টেক এর পক্ষ থেকে হেড অব সার্ভিস অপারেশন, সৈয়দ কামরুল আরেফিন জিহাদ; প্রডাক্ট ইনোভেশন, ভিএস অ্যান্ড ডিজিটাল সার্ভিসেস ম্যানেজার, আহমেদ ইবনে আরিফ; কী অ্যাকাউন্টস ম্যানেজার,মাহবুব মুক্তাদির; মার্কেটিং কমিউনিকেশনস ম্যানেজার, ইমতিয়াজ নূর সাদি; মার্কেটিং কমিউনিকেশনস স্পেশালিস্ট, মাহমুদ হাসান আলভি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসএসডি টেক সম্পর্কে
সিস্টেম সল্যুশনস অ্যান্ড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড (এসএসডি-টেক) একটি স্বনামধন্য টেকনোলজি কোম্পানি যারা বাংলাদেশের টেলিকমিউনিকেশন সেক্টর ও অন্যান্য প্রতিষ্ঠানকে টেকনোলজিক্যাল সমাধান দিয়ে আসছে, তারা প্রধান পাঁচটি মোবাইল অপারেটর কোম্পানীদেরকেও ভ্যালু অ্যাডেড সার্ভিস প্ল্যাটফর্ম সুবিধা প্রদান করে থাকে এবং তারা বাংলাদেশস বিশ্বের বিভিন্ন দেশে সাফল্যের সাথে কার্যক্রম পরিচালনা করছে। এটি এশিয়া প্যাসিফিক অঞ্চলের একটি সম্ভাবনাময় প্রযুক্তি প্রতিষ্ঠান যাদের কার্নিভাল নামে একটি আই এস পি ও রয়েছে। এসএসডি-টেক বিশ্বাস করে, উদ্ভাবনের জন্ম হয় অনুপ্রাণিত ধারণা থেকে এবং এসব অনুপ্রাণিত ধারণাগুলো নতুন সমাধান তৈরি করতে পারে। নতুন সমাধান নিয়ে আসার ক্ষেত্রে আমরা প্রযুক্তির চেয়েও প্রযুক্তির উদ্ভাবনী ব্যবহারে বেশি বিশ্বাস করি, যা অত্যন্ত গভীরে গিয়ে কাজ করে। ২০০৪ সালে যাত্রার শুরু থেকেই এসএসডি-টেক ছোট-বড় উদ্যোগ, ব্যাংকিং, নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন এবং টেলিকম অপারেটরদের জন্য সেরা মানের সল্যুশন প্রদানের ক্ষেত্রে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে আসছে। দেশে কয়েকবছর সাফল্যের সাথে কার্যক্রম পরিচালনার পর ২০০৭ সালে মালয়েশিয়াতে এশিয়া প্যাসিফিক রিজিওনাল সাবসিডিয়ারি প্রতিষ্ঠা করার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে প্রবেশ করে, যেখানে এসএসডি-টেক সম্মানজনক এমএসসি স্ট্যাটাস অর্জন করে। ইউরোপীয় গ্রাহকদের সেবা দেওয়ার লক্ষ্যে ২০১০ সালে যুক্তরাজ্যে আরও একটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠা করে। বর্তমানে এসএসডি-টেক বাংলাদেশে করপোরেট অফিস ছাড়াও মালয়েশিয়া, মায়ানমার, নেপালসহ বিশ্বের পাঁচটি দেশে তার কার্যক্রম পরিচালনা করছে।

বিজনেস আওয়ার/২১ অক্টোবর,২০১৮/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: