ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

চবিতে ভর্তিযুদ্ধ শুরু

আপডেট : 2018-10-27 14:04:34
চবিতে ভর্তিযুদ্ধ শুরু

বিজনেস আওয়ার ডেস্ক: কলা ও মানবিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শনিবার (২৭ অক্টোবর) থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

প্রথম দিন দুই শিফটে পরীক্ষা হবে। ১ হাজার ২২১টি আসনের বিপরীতে ৩১ হাজার ৭৯০ পরীক্ষার্থী অংশ নেবে। প্রতি আসনের বিপরীতে লড়বে ২৬ শিক্ষার্থী।

শনিবার পরীক্ষার হল পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘এবারের ভর্তি পরীক্ষা নির্বিঘ্ন করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। এবারই প্রথম নিজস্ব সিস্টেমের মাধ্যমে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।’

সকালের শিফটে ৯টা ৪৫ মিনিটে এবং বিকালের শিফটে ২টা ১৫ মিনিটের মধ্যে পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। নির্ধারিত সময়ের বাহিরে কোন শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৯ ও ৩০ অক্টোবর ‘সি’ ও ‘এ’ ইউনিটের পরীক্ষা হবে। এছাড়া ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.cu.ac.bd) থেকে জানা যাবে।

বিজনেস আওয়ার/২৭ অক্টোবর, ২০১৮/এমএএস

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: