ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

৩০ সেকেন্ডেই দূর করুণ মাথাব্যথা

আপডেট : 2018-10-31 13:07:16
৩০ সেকেন্ডেই দূর করুণ মাথাব্যথা

বিজনেস আওয়ার ডেস্ক: মাথাব্যথা বেশ যন্ত্রণার একটি বিষয়। যার ফলে হয়ত আপনার সবকিছুই অসহ্য লাগছে। দিনভর মাথা ব্যথা নিয়ে কাজ করা বেশ অস্বস্তিকর। কিছুই করতে ভাল লাগছে না। ওষুধ খেয়ে সারছে না। তাহলে আপনার জন্যই এই প্রতিবেদন। ৩০ সেকেন্ডেই দূর হয়ে যাবে আপনার মাথাব্যথা। জেনে নিন কিছু ঘরোয়া পদ্ধতি।

লবঙ্গ

কিছু লবঙ্গ তাওয়ার মধ্যে গরম করে নিন। গরম লবঙ্গ একটি রুমালের মধ্যে নিন। এক মিনিট এর ঘ্রাণ নিন এবং দেখুন মাথা ব্যথা চলে গেছে।

আপেল

ব্যথা যদি বেশি হয় তবে এই ঘরোয়া পদ্ধতিটি চেষ্টা করে দেখতে পারেন।এক টুকরো আপেল চিবুতে পারেন তবে এতে একটু লবণ ছিটিয়ে নেবেন। এটা দ্রুত ব্যথা মুক্ত করতে সাহায্য করবে।

আদা চিবুতে পারেন

এক পিস টাটকা আদা চিবুতে পারেন এতে ৬০ সেকেন্ডে মাথা ব্যথা দূর হবে। আদা একটু বাজে গন্ধের হলেও পদ্ধতিটি কাজের। হাসি খুশি মন অনেকেই হয় তো বিশ্বাস করবেন না, তবে মনকে যদি ইতিবাচক এবং ভালো বিষয়ের দিকে নিয়ে যান তবে মাথা ব্যথা ৬০ সেকেন্ডেই দূর হবে। চেষ্টা করেই দেখুন না!

আকুপ্রেশার

বহুবছর ধরে মাথা ব্যথা দূর করতে অনেকেই আকুপ্রেশার পদ্ধতি ব্যবহার করে আসছেন।এই ছোট্ট ঘরোয়া পদ্ধতিটি আপনাকে ৩০ সেকেন্ডের মধ্যে মাথা ব্যথা সারাতে সাহায্য করবে।

বাম হাতের বৃদ্ধাঙ্গুলি এবং তর্জনীর মাঝখানের অংশে অন্য হাতের বৃদ্ধাঙ্গুলি ও তর্জনি দিয়ে চাপ দিন এবং ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। একই ভাবে ডান হাতেও করুন। বিশেষজ্ঞরা বলেন, আশা করা যায় এতে ৩০সেকেন্ডের মধ্যেই আপনার মাথা ব্যথা সারবে।

পানি পান করুন

একচুমুক পানি পানও আপনাকে এক মিনিটের মধ্যে মাথা ব্যথা সারাতে কাজে দেবে। যখন আমাদের শরীর আর্দ্র হতে থাকে তখন ব্যথা ধীরে ধীরে কমে।

বিজনেস আওয়ার/৩১ অক্টোবর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: