ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » নানাবিধ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বহিস্কৃত ৫ ছাত্রলীগ নেতার উপর নিষেধাজ্ঞা

আপডেট : 2018-10-31 20:16:14
বহিস্কৃত ৫ ছাত্রলীগ নেতার উপর নিষেধাজ্ঞা

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সজীব তালুকদারসহ ৫ নেতাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় প্রবেশ এবং সকল একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণে নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত সংশোধিত বহিস্কারের চিঠিতে এ নিষেধাজ্ঞা দেয়া হয়।

গত ৯ অক্টোবর দেয়া বহিস্কারের চিঠিতে কোন নিষেধাজ্ঞা না থাকায় বহিস্কৃত ৫ শিক্ষার্থী ক্লাস পরীক্ষা দেবার সুযোগ, হলে থাকার সুযোগ, কাগজপত্র উত্তোলনের সুযোগ, মিছিল মিটিংয়ের সুযোগসহ বিশ্ববিদ্যালয়ের সকল সুযোগ সুবিধা তারা ভোগ করে আসছিল। গত ৩০ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, অনলাইন পোর্টালে বহিস্কৃত হবার পরেও সকল সুযোগ সুবিধা ভোগ করছে এমন সংবাদ দেখে বিষয়টি সকলের নজরে আসে। এরপরই বিশ্ববিদ্যালয় প্রসাশন বহিস্কারের চিঠি সংশোধন করে নিষেধাজ্ঞা দেয়।

এদিকে পূর্ববর্তী বহিস্কার আদেশের জন্য আই.সি.টি বিভাগের বহিস্কৃত শিক্ষার্থী ও ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ইয়াসিন আরাফাতের ৩১ অক্টোবর দুপুর ১টা ৩০ মিনিটে সাইবার সিকিউরিটি (আই.টি-৪১০৭) পরীক্ষার অংশগ্রহণ নিয়ে জটিলতা তৈরি হয়। এজন্য বিশ্ববিদ্যালয় প্রসাশন এ পরীক্ষা বাতিল করে দেয়।

এ বিষয়ে আই.সি.টি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া বলেন, ইয়াসিন আরাফাতের পরীক্ষার অংশগ্রহণ নিয়ে জটিলতা হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রসাশনের নির্দেশে আমরা পরীক্ষা বাতিল করি। পরীক্ষাটি পরে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ সিরাজুল ইসলামকে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী ও ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ঈশিতা বিশ্বাস তিশা পূর্ববর্তী সেমিস্টারে পাস না করলেও বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্সের বিরুদ্ধে জোড় করে পরীক্ষার সিটে বসিয়ে দেয় সজীব তালুকদার ও তার সহযোগিরা। এ সময় উক্ত বিভাগের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, শিক্ষক ড. আনোয়ার হোসেন ও মোঃ মহিউদ্দিন তাসনীম বাধা দিতে গেলে লাঞ্চনার শিকার হন। এ ঘটনায় ছাত্রলীগের সভাপতিসহ ৫ জনের বহিস্কার না করায় পরদিন ৫৬ শিক্ষক প্রসাশনিক ও একাডেমিক পদ থেকে পদত্যাগ করেন।

পরে বিশ্ববিদ্যালয় প্রসাশন ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার, সহ-সভাপতি মোঃ ইমরান মিয়া ও আদ্রিতা পান্না, যুগ্ম-সাধারন সম্পাদক জাবির ইকবাল ও ইয়াসিন আরাফাতকে সাময়িক বহিস্কার করে।

বিজনেস আওয়ার/ ৩১ অক্টোবর/ আর আই

পাঠকের মতামত: