ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'০১৪' সিরিজ বাজারে আনছে বাংলালিংক

আপডেট : 2018-11-07 12:55:30
'০১৪' সিরিজ বাজারে আনছে বাংলালিংক

বিজনেস আওয়ার ডেস্ক: গ্রামীণফোনের পর নতুন নম্বর সিরিজ ০১৪ বাজারে আনতে যাচ্ছে বাংলালিংক। কারিগরি বিষয়সহ সংশ্লিষ্ট কাজ শেষে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহেই নতুন এই সিরিজ চালু হবে জানিয়েছে বাংলালিংকের কর্পোরেট কমিউনিকেশন্সের সিনিয়র ম্যানেজার আংকিত সুরেকা।

এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে ০১৩ সিরিজ বরাদ্দ পায় গ্রামীণফোন এবং ০১৪ সিরিজ বরাদ্দ পায় বাংলালিংক। এরপর ১ আগস্ট যৌথভাবে নতুন নম্বর সিরিজ পাওয়ার আনুষ্ঠানিক অনুমতি পায় অপারেটর দুটি।

ওই দিন গণভবনে টেলিযোগাযোগ খাত নিয়ে এক বৈঠকে অপারেটর দুইটিকে নতুন নম্বর সিরিজ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত দেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, টেলিযোগাযোগ সচিব, বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং মোবাইল ফোন অপারেটরগুলোর সিইওরা উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৬ সালে গ্রামীণফোনের আবেদনের প্রেক্ষিতে বিটিআরসি তাদেরকে ০১৭ এর পাশাপাশি ০১৩ বরাদ্দের সিদ্ধান্ত নেয়। পরে বিটিআরসির ওই সিদ্ধান্ত আটকে যায়।

গ্রামীণফোনের আবেদনের প্রেক্ষিতে অপর অপারেটর বাংলালিংকও নতুন নম্বর স্কিম চেয়ে ২০১৬ সালের সেপ্টেম্বর চিঠি দেয় বিটিআরসিকে। বাংলালিংক ‘০১০’ নম্বর স্কিমের জন্য আবেদন করলেও শেষ পর্যন্ত তাদের জন্য ০১৪ সিরিজ বরাদ্দ দেয় বিটিআরসি।

একই সঙ্গে গ্রামীণফোনকে শুধুমাত্র ০১৩০ ও ০১৩১ নম্বর সিরিয়ালে দুই কোটি সিম এবং বাংলালিংককে ০১৪০ সিরিয়ালে এক কোটি সিম বিক্রির প্রাথমিক অনুমতি দিয়েছে বিটিআরসি।

বিটিআরসির হাতে এখনও খালি আছে ১০, ০১০ ও ০১২ সিরিজ। এর আগে ০১১ সিটিসেল, ০১৫ টেলিটক, ০১৬ এয়ারটেল, ০১৭ গ্রামীণফোন, ০১৮ রবি ও ০১৯ সিরিজ বাংলালিংককে দেওয়া হয়।

বিজনেস আওয়ার/০৭ নভেম্বর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: