ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » প্রবাস » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বাংলাদেশি পুলিশ অফিসারদের প্রশংসা নিউইয়র্ক পুলিশের

আপডেট : 2018-11-17 21:55:39
বাংলাদেশি পুলিশ অফিসারদের প্রশংসা নিউইয়র্ক পুলিশের

বিজনেস আওয়ার ডেস্ক: নিউইয়র্ক সিটির নিরাপত্তায় বাংলাদেশি পুলিশ অফিসারদের দায়িত্বের ভূয়সী প্রশংসা করেছেন নিউইয়র্কের পুলিশ বিভাগ-এনওয়াই পিডি'র কমিশনার জেমস ও'নীল। শুক্রবার(১৬ নভেম্বর) বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশনের আয়োজনে বার্ষিক নৈশভোজ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ প্রশংসা করেন।

বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় নিউইয়র্ক নগরীর নিরাপত্তার দায়িত্বে থাকা বাংলাদেশি পুলিশ অফিসারদের বার্ষিক অনুষ্ঠান। গাওয়া হয় আমেরিকার জাতীয় সংগীতও।

অনুষ্ঠানে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা নিউইয়র্কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে আরও বেশি সংখ্যক বাংলাদেশি অন্তর্ভুক্তির আহ্বান জানান।

সিটির পুলিশ বিভাগের সাড়ে তিনশ অফিসারসহ ট্রাফিক পুলিশ, কারেকশন অফিসার এবং স্টেট পুলিশ ও স্টেট কারেকশন বিভাগের দেড় হাজারেরও বেশি বাংলাদেশি নিউইয়র্কের আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছেন।

নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান জেমস পি. ও'নীল বলেন, 'নিউইয়র্কে সাড়ে তিনশ' পুলিশ অফিসার অকুণ্ঠভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তারা অবশ্যই প্রশংসার যোগ্য।

সেই সাথে ৮৬ লাখ নিউইয়র্কার প্রতিনিয়ত এই শহরের উন্নতির জন্য কাজ করে যাচ্ছে। গত ২০ বছরে নিউইয়র্ক শহরের বিস্ময়কর উন্নতি হয়েছে।'

অনুষ্ঠানে নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে আরও বাংলাদেশিদের সম্পৃক্ত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, 'পুলিশ ভাইয়েরা যারা আছেন তারা আমাদের বাংলাদেশের মুখ অনেক উজ্জ্বল করছেন।'

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচ পুলিশ অফিসারকে পুরস্কৃত করা হয়। বছরের সেরা পুলিশের পুরস্কার পান বাংলাদেশি ডিটেকটিভ ওয়ালিউর রহমান। সেরা কমিউনিটি ব্যক্তিত্বের পুরস্কার তুলে দেয়া হয় এটর্নি মঈন চৌধুরীর হাতে।

বিজনেস আওয়ার/১৮ নভেম্বর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: