ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » কর্পোরেট » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

অধিগ্রহণের জন্য জেটিআই কোম্পানী সব ধরনের লেনদেন সম্পন্ন করলো আকিজ গ্রুপের সঙ্গে

আপডেট : 2018-11-29 19:14:31
অধিগ্রহণের জন্য জেটিআই কোম্পানী সব ধরনের লেনদেন সম্পন্ন করলো আকিজ গ্রুপের সঙ্গে

বিজনেস আওয়ার প্রতিবেদক : আকিজ গ্রুপ (আকিজ)-এর তামাক ব্যবসা অধিগ্রহণের জন্য সব ধরণের লেনদেন সম্পন্ন হয়েছে বলে আজ ঘোষণা দিয়েছে জাপান টোব্যাকো গ্রুপ (জে.টি. গ্রুপ)। গত ৬ আগস্ট, ২০১৮ তারিখে জে.টি. গ্রুপ-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ব্যবসা অধিগ্রহণের জন্য চুক্তি সম্পন্ন হওয়ার ঘোষণা দেওয়া হয়।

আকিজের তামাক ব্যবসা অধিগ্রহণের মধ্য দিয়ে জে.টি. গ্রুপ বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম টোব্যাকো কোম্পানিতে পরিণত হলো। এই অধিগ্রহণের ফলে উদীয়মান বাজারগুলোতে জে.টি. গ্রুপ-এর ব্যবসা আরও সম্প্রসারিত হলো, যা জে.টি. গ্রুপ-এর মধ্যম থেকে দীর্ঘমেয়াদি টেকসই প্রবৃদ্ধির কৌশলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এই লেনদেন জে.টি. গ্রুপ-এর ২০১৮ অর্থবছরের সার্বিক ব্যবসায়িক ফলাফলে উল্লেখ্য কোন প্রভাব ফেলবে না।

জাপান টোব্যাকো ইনকর্পোরেটেড একটি শীর্ষস্থানীয় আন্তর্জাতিক তামাক কোম্পানী যার ১৩০-টিরও বেশি দেশে উপস্থিতি রয়েছে। প্রায় ৬০,০০০ কর্মী দিয়ে গঠিত এই প্রতিষ্ঠানটি উইনস্টন, ক্যামেল, মেভিয়াস এবং এলডি এর মতো বিশ্বখ্যাত ব্র্যান্ড উৎপাদন এবং বিক্রয় করে। জে.টি. গ্রুপ ঝুঁকি হ্রাসকৃত পণ্য বা “রিডিউসড্‌-রিস্ক প্রোডাক্ট”-গুলোতে বিনিয়োগে প্রতিশ্রুতিবদ্ধ। বর্তমানে এর টোব্যাকো ভেপর প্রোডাক্ট ‘প্লুম টেক’ ব্র্যান্ড ও নানাবিধ ই-সিগারেট পণ্য ‘লজিক’ ব্র্যান্ডের মাধ্যমে বাজারজাত করে। ফার্ম্যাসিউটিক্যাল এবং প্রসেসড ফুড ব্যবসাতেও গ্রুপটির উপস্থিতি রয়েছে।

বিজনেস আওয়ার/২৯ নভেম্বর, ২০১৮/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: