ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ভ্যাট সপ্তাহ শুরু সোমবার

আপডেট : 2018-12-09 15:20:35
ভ্যাট সপ্তাহ শুরু সোমবার

বিজনেস আওয়ার প্রতিবেদক: আগামীকাল সোমবার (১০ ডিসেম্বর) জাতীয় ভ্যাট দিবস। এবার দিবসের পাশাপাশি ১০-১৬ ডিসেম্বর সপ্তাহব্যাপী ভ্যাট সপ্তাহ উদযাপন করবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

মূল্য সংযোজন করকে (মূসক বা ভ্যাট) অধিক জনপ্রিয় করার উদ্দেশ্যে প্রতি বছর উদযাপিত হয় জাতীয় ভ্যাট বা মূসক দিবস। এবার ভ্যাট দিবসের স্লোগান হচ্ছে- 'ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন'।

এনবিআর অষ্টমবারের মতো এ দিবস পালন করবে। আর ১০ ডিসেম্বর তৃতীয়বারের মতো দিবসটি উদযাপিত হচ্ছে। এর আগে প্রতি বছর ১০ জুলাই জাতীয় ভ্যাট দিবস পালিত হতো।

বাংলাদেশে ১৯৯১ সালে মূসক প্রবর্তিত হওয়ার পর এ বিষয়ে অধিক সচেতনতা বৃদ্ধির জন্য ২০১১ সাল থেকে দিবস ও সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে রোববার সকাল সাড়ে ১১টায় জাতীয় রাজস্ব বোর্ডের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া সংবাদ সম্মেলন করেন।

১০ ডিসেম্বর (সোমবার) সাড়ে ৮টায় এনবিআরের সামনে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান হবে। ওই দিন বিকেলে হবে মতবিনিময় সভা ও সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা অনুষ্ঠান।

সোমবার বিকেল ৫টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিজনেস আওয়ার/০৯ ডিসেম্বর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: