ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'বুদ্ধিমানেরা কথায় নয়, কাজে উত্তর দিতে পছন্দ করে'

আপডেট : 2018-12-10 10:17:56
'বুদ্ধিমানেরা কথায় নয়, কাজে উত্তর দিতে পছন্দ করে'

স্পোর্টস ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়বেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে এখন তিনি ভোটের মাঠে নেই, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দলকে নেতৃত্ব দিচ্ছেন।

মাশরাফি নির্বাচন করছেন? কেন করছেন? এখনি কেন করছেন? একটি বিশেষ দলের হয়ে কেন নির্বাচন করছেন? মনোনয়ন নেয়ার পর থেকেই প্রশ্নগুলো ঘুরছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে।

খেলার মাঠে রাজনীতিটাকে কোনভাবেই আনতে চান না টাইগার দলপতি ম্যাশ। আর তাই গত ৪ ডিসেম্বর একটি সংবাদ সম্মেলনও করেছেন, যেখানে নজিরবিহীন প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে মাশরাফিকে। প্রশ্নগুলো তার জন্য মোটেও মধুর ছিল না।

কিন্তু মাশরাফি নিজের অবস্থান পরিস্কার করার চেষ্টা করেছন মনখোলা উত্তরে। সেদিন সাংবাদিকদের তিনি বলিলেন, যা জিজ্ঞাসা করার আজই করুন। খেলা চলাকালীন রাজনীতির বিষয়ে কোন কথা বলতে চাই না।

মনোনয়নপ্রত্র সংগ্রহের পর থেকে যে সমালোচনার শুরু হয়েছে সেটা আর থামেনি। কিছুদিন আগে নিজের ফেসবুকেও ভক্তদের উদ্দেশ্যে পোস্ট দিয়েছিলেন। কিন্তু, ভক্ত সমর্থকদের একটা অংশ আজো তার উপর ক্ষুব্ধ, সামাজিক যোগাযোগমাধ্যগুলোর ওয়ালে ওয়ালে মাশরাফি বিরোধী পোস্ট অন্তত তাই বলে।

যে মাশরাফি ম্যাচে খারাপ করলেও তার সমালোচনা করতে অনেকেই সাহস করতেন না সমর্থকদের রোষানলে পড়ার ভয়ে, সেই মাশরাফিই আজ ভক্তদেরই একটা অংশের রোশানলে পড়েছেন।

এদিকে বরাবরই মিডিয়া থেকে দূরে থাকেন দেশের সবচেয়ে 'জনপ্রিয়' এ ক্রিকেটারের স্ত্রী সুমনা হক সুমি। সামাজিক যোগাযোগমাধ্যমেও তিনি খুব বেশি অ্যাকটিভ নন।

গতকাল নিজের ফেসবুকে সুমি লিখেছেন, 'বুদ্ধিমানেরা কথায় নয়, কাজে উত্তর দিতে পছন্দ করে'। সম্প্রতি স্বামীর জন্য ভোট তার ভোট চাওয়ার খবরও সংবাদমাধ্যমে শিরোনাম হয়েছিল। আর এরই মধ্যে তিনি ফেসবুকে এমন স্ট্যাটাস দিলেন।

সমর্থকদের সমালোচনার বিরাট চাপ আর বেশ কয়েকটি ইনজুরি নিয়েই রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছিলেন মাশরাফি। ইনজুরির কারণে ম্যাচটিতে তার খেলা নিয়ে শুরুতে শঙ্কাও ছিল। অবশ্য ব্যথা কিছুটা নিয়ন্ত্রণে আসায় শেষ পর্যন্ত মাঠে নামেন তিনি।

খেললেন মানে, শুধু খেলার জন্য খেললেন না। সামনে থেকে নেতৃত্ব দিলেন। প্রথম ব্রেক থ্রুটা এনে দিয়েছিলেন সাকিব। এরপর জোড়া আঘাতে ক্যারিবিয়দের কোণঠাসা করে দেন অধিনায়ক। তার বোলিং ফিগার ১০-০-৩০-৩।

ম্যাশের এমন পারফরম্যান্সের পর অর্থাৎ ম্যাচের প্রথম ইনিংস শেষ হওয়ার পর রাত ৮টা ১০ মিনিটে স্ট্যাটাসটি পোস্ট করেন সুমি। ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ম্যাচসেরার পুরষ্কারও জিতেছেন। আর ৫ উইকেটের বড় ব্যাবধানে জিতেছে টাইগাররা।

বিজনেস আওয়ার/১০ ডিসেম্বর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: