ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কার্যক্রমে অসুস্থতা থাকায় লভ্যাংশ দেয়নি দুলামিয়া

আপডেট : 2018-12-10 11:29:28
কার্যক্রমে অসুস্থতা থাকায় লভ্যাংশ দেয়নি দুলামিয়া

বিজনেস আওয়ার প্রতিবেদক: দুলামিয়া কটন স্পিনিং মিলসের কার্যক্রমে অসুস্থতা বিরাজমান থাকায় ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডারদের কোন প্রকার লভ্যাংশ দিতে পারে নাই বলে জানিয়েছেন কোম্পানিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম (এফসিএ)। সেই সাথে কোম্পানির কার্যক্রমে সুস্থতা ফিরিয়ে আনতে শেয়ারহোল্ডারদের সহযোগিতা কামনা করেছেন তিনি।

সোমবার (১০ ডিসেম্বর) রাজধানীর সুন্দরবন হোটেলে কোম্পানিটির ৩১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এসব কথা বলেন।

রফিকুল ইসলাম বলেন, জনজীবনে বস্ত্র চাহিদার এক ব্যাপক পরিবর্তন এসেছে। এ পরিবর্তন গ্রাম থেকে শহর পর্যন্ত প্রসারিত। সে কারণে আন্তর্জাতিক বাজারে তুলার মূল্য কিছুটা সাশ্রয় সত্ত্বেও দেশীয় বাজারে সুতার স্বাভাবিকতা পরিলক্ষিত হচ্ছে না। ফলে কোম্পানির আর্থিক ফলাফলে ক্ষতির পরিমান অব্যাহত রয়েছে।

তিনি বলেন, স্পিনিং সেক্টরের যন্ত্রপাতির ক্ষেত্রে গত এক দশকে কারিগরি দিক থেকে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। উৎপাদনের প্রতিটি প্রক্রিয়ায় সংযোজিত হয়েছে গুণগত মানসম্পন্ন যন্ত্রপাতি। ফলশ্রুতিতে নতুন প্রতিষ্ঠিত কারখানাগুলোর উৎপাদনশীলতা ও সুতার গুণগত মান পুরাতন কারখানার তুলনায় যতেষ্ট উন্নত হয়েছে। তবে নতুন ও পুরাতন কারখানার উৎপাদন ও বাজার ব্যবস্থায় একটি অসম প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে বলে তিনি জানান।

কোম্পানির ঘোষিত লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়। এছাড়া এজিএমে আরো চারটি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়।

এজিএমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির স্বতন্ত্র পরিচালক দ্বীন মোহাম্মদ খান, মনোনীত পরিচালক নজরুল ইসলাম খান, পরিচালক মাহবুব আনামসহ আরো অনেকে।

বিজনেস আওয়ার/১০ ডিসেম্বর,২০১৮/এনআই/পিএস

পাঠকের মতামত: