ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » কর্পোরেট » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

চীনা বাজারে অপো নিয়ে এলো ফাইন্ড এক্স ৫জি প্রোটোটাইপ

আপডেট : 2018-12-10 22:40:41
চীনা বাজারে অপো নিয়ে এলো ফাইন্ড এক্স ৫জি প্রোটোটাইপ

বিজনেস আওয়ার প্রতিবেদক : এর মাধ্যমে ৫জি ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম তৈরির প্রতিশ্রুতি পূরণে এক ধাপ এগিয়ে গেল অপো

অন্যতম সুপরিচিত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো সম্প্রতি চীনা বাজারে নিয়ে এসেছে ফাইন্ড এক্স ৫জি প্রোটোটাইপ। এর মাধ্যমে ৫জি ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম তৈরির প্রতিশ্রুতি পূরণে এক ধাপ এগিয়ে গেল অপো।

এই হ্যান্ডসেটে রয়েছে যাপড্র্যাগন ৮৫৫ এবং এক্স৫০ ৫জি মডেম, যেটি নিশ্চিত করছে অসাধারণ ৫জি কার্যক্ষমতা। উন্মোচন অনুষ্ঠানে কোয়ালকম এবং বিশ্বের শীর্ষস্থানীয় একটি ইলেকট্রনিক মেজারমেন্ট কোম্পানি কিসাইট টেকনোলজি ইনকোরপোরেশন ৫জি ডাটা কানেকটিভিটি এবং অ্যাপ্লিকেশনস প্রদর্শন করে, যেখানে ছিলো ফাইন্ড এক্স ৫জি প্রোটোটাইপ ব্যবহার করে ব্রাউজিং, অনলাইন ভিডিও রিপ্লে এবং ভিডিও কল।

হ্যান্ডসেটটি উন্মোচন অনুষ্ঠানে অপো গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট এবং চায়না বিজনেস-এর প্রেসিডেন্ট ব্রায়েন শেন বলেন, আমরা আত্মবিশ্বাসী যে, ২০১৯ সালে বাণিজ্যিকভাবে ৫জি স্মার্টফোন উন্মোচন করা কোম্পানিগুলোর মধ্যে অপো প্রথম দিকের একটি। স্মার্ট ডিভাইসগুলোর বৃহৎ পরিসরের মধ্যে এই স্মার্টফোনটি মূল জায়গায় থাকবে। এটি ৫জি নেটওয়ার্কে যুক্ত।

স্মার্ট হেল্থ এবং স্মার্ট হোম এর জন্য অপো ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে। ৫জি+ যুগ এমন একটি যুগ হবে যেখানে সবকিছুই সংযুক্ত থাকবে এবং ‘এক্সপেরিয়েন্স ইজ কিং’।

৫জি ডিভাইসের ব্যবহার বাড়াতে অপো, চায়না মোবাইলের সাথে কাজ করবে এবং চায়না মোবাইলের ‘৫জি ডিভাইস ফোররানার ইনিশিয়েটিভ’ এর মাধ্যমে ৫জি ইন্ডাস্ট্রির জন্য নতুন ইকোসিস্টে তৈরি করবে। আগামী বছরে ৫জি পণ্যসমূহ চালু করতে চীনের বাইরে অস্ট্রেলিয়া, ইউরোপ এবং অন্যান্য বাজারের টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানসমূহের সাথে কথা বলছে অপো।

বিজনেস আওয়ার/১০ ডিসেম্বর, ২০১৮/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: