ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » প্রবাস » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

লন্ড‌নে 'প্রবাসীদের ইশ‌তেহার 'ঘোষণা

আপডেট : 2018-12-16 10:48:32
লন্ড‌নে 'প্রবাসীদের ইশ‌তেহার 'ঘোষণা



বিজনেস আওয়ার ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের রাজনৈতিক দল ও জোটের নির্বাচনি ইশতেহারে প্রবাসীদের ভোটাধিকারসহ যৌক্তিক সব দাবি-দাওয়া সংযুক্ত করার জন্য যুক্তরাজ্য থেকে ইশতেহার ঘোষণা করেছেন প্রবাসীরা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) লন্ডন সময় বিকাল পাচঁটায় সামাজিক সংগঠন ফ্রেন্ডস হেল্পিং সোসাইটির উদ্যোগে লন্ডন বাংলা প্রেস ক্লাবের কনফা‌রেন্স রুমে এক সংবাদ স‌ন্মেল‌নে এই ইশতেহার ঘোষণা করা হয়। 'প্রবাসীর ইশতেহার'- এ যে দল বা জোট ক্ষমতায় যাক না কেন তাদের প্রতি অবিলম্বে প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করার আহ্বান জানানো হয়েছে।

এ ছাড়া ইশতেহারে বিশ্বের যে যে দেশে বাংলাদেশ দূতাবাস রয়েছে সেখানে হয়রানিমুক্ত ও গতিশীল সেবা নিশ্চিত করা, এয়ারপোর্টে অযথা হয়রানি না করা, দেশে থাকা প্রবাসীদের পরিবার ও সম্পদের নিরাপত্তা বিধান, কোনও প্রবাসী ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফেরত গেলে তার পুনর্বাসনের ব্যাবস্থা করা, বিদেশে মৃত্যুবরণ করা বিত্তহীন প্রবাসীর লাশ সরকারি খরচে দেশে নেওয়া, সহজ শর্তে প্রবাসীদের সরকারি ঋণ দেওয়া ও বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি করার দাবি জানানো হয়।

ফ্রেন্ডস হেল্পিং সোসাইটির আন্তর্জাতিক সম্পাদক মিজানুর রহমানের প‌রিচালনায় সংবাদ স‌ন্মেল‌নে লিখিত বক্তব্য রা‌খেন সাধারণ সম্পাদক সাংবা‌দিক সাইদুল ইসলাম। সংবাদ স‌ন্মেল‌নে বক্তব্য রা‌খেন টাওয়ার হ্যাম‌লেটস কাউন্সি‌লের সা‌বেক ডেপু‌টি মেয়র অহিদ আহমদ, সাংবা‌দিক মুন‌জের আহমদ চৌধুরী, সংগঠ‌নের সভাপতি শাহ আলম, শামীম আহমেদ, খুরশেদ আলম রিকু, রাশেদ আহমেদ, জালাল আহমদ জিলানী প্রমুখ।

বিজনেস আওয়ার/১৬ ডিসেম্বর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: