ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

নতুন ফিচার আনল মেসেঞ্জার

আপডেট : 2018-12-19 13:40:41
নতুন ফিচার আনল মেসেঞ্জার

বিজনেস আওয়ার ডেস্ক : বুমেরাং ও সেলফি ফিচার চালু হয়েছে ফেসবুকের মেসেঞ্জার প্ল্যাটফর্মে। এর পাশাপাশি মেসেঞ্জার ব্যবহারকারীরা এখন থেকে এআর স্টিকার ব্যবহার করতে পারবেন। গত সোমবার ফেসবুকের এক ব্লগ পোস্টে বলা হয়, মেসেঞ্জার ক্যামেরার এখন পাঁচটি মোড পাওয়া যাবে।

এর মধ্যে ভিডিও লুপিং ইফেক্ট দেওয়ার বুমেরাং সুবিধা রয়েছে। বুমেরাং ফিচারটির কারণে মেসেঞ্জার পোস্ট আরও বেশি মজার হবে। নতুন এই ফিচারে ইনস্টাগ্রামের মতো ছোট, লুপড ভিডিও বানাতে পারবেন ব্যবহারকারীরা। এটি অনেকটা অ্যানিমেটেড জিপের মতো হবে।

এর বাইরে মেসেঞ্জার ক্যামেরায় সেলফি মোড যুক্ত হচ্ছে। এতে ব্যবহারকারী নিজের বা বন্ধুর পোর্ট্রেট মোড ধারণ করতে পারবে। এতে বোকেহ ইফেক্ট যুক্ত করা যাবে। এতে ছবির বিষয়বস্তুকে প্রাধান্য দিয়ে এর পেছনের বিষয়গুলোকে অনুজ্জ্বল দেখাবে।

ফেসবুক জানিয়েছে, মেসেঞ্জারের বর্তমান ক্যামেরা মোড হিসেবে থাকা নরমাল, ভিডিও এবং টেক্সট আরও সহজে পরিচালনা করা যাবে। মেসেঞ্জার ব্যবহারকারীদের সুবিধার জন্য অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার আনা হচ্ছে। এসব স্টিকার স্পর্শ করে টেনে আনা যাবে এবং তা ছবি ও ভিডিওতে যুক্ত করা যাবে।

এখন প্রতিদিন দুই কোটির বেশি গ্রাহক মেসেঞ্জারে ক্যামেরা ইফেক্ট ব্যবহার করেন এবং এতে প্রতিদিন অন্তত ৪৪ কোটি স্টিকার পাঠানো হচ্ছে বলে জানিয়েছে ফেসবুক।

বিজনেস আওয়ার/১৯ ডিসেম্বর, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: